ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

জাপানে ভূমিধসে নিখোঁজ ২০, কাদার তোড়ে ভেসে গেল ঘর-বাড়ি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
জাপানে ভূমিধসে নিখোঁজ ২০, কাদার তোড়ে ভেসে গেল ঘর-বাড়ি

ঢাকা: ভারী বৃষ্টিপাতে মধ্য জাপানের সমুদ্র তীরবর্তী আতামি শহরে ব্যাপক ভূমিধসের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় শহরের মধ্য দিয়ে পাহাড়ের ওপর থেকে প্রবল বেগে কালো কাদা মাটির স্রোতধারা সাগরের দিকে নেমে আসে। কাদা মাটির তোড়ে বেশ কয়েকটি ঘর-বাড়ি ধ্বংস হয়ে যায়।

এক জন প্রত্যক্ষদর্শী জানান, উঁচু জায়গার দিকে পলানোর সময় তিনি ধসের ‘ভয়ংকর শব্দ’ শুনেছেন।

স্থানীয় সকাল সাড়ে ১০টার দিকে এই ভূমিধসের ঘটনা ঘটে। পুলিশ, ফায়ার সার্ভিস এবং জাপান সেনাবাহিনীর সদস্য উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছেন।

জাপানের প্রধানমন্ত্রী  ইউশিহিদে সুগা প্রশান্ত মহাসাগরীয় উপকূলীয় এলাকায় ভারী বর্ষণের ফলে সৃষ্ট যেকোনো বিপর্যয় ও বড় ধরনের জরুরি পরিস্থিতি মোকাবেলায় একটি টাস্কফোর্স গঠন করেছেন।

বর্ষাকালে জাপান কাদামাটি ধস এবং বন্যার ঝুঁকিতে পড়ে। গত বছর জুলাইয়ে বন্যায় কয়েক ডজন মানুষ মারা যান এবং ২০১৮ সালে পশ্চিম জাপানের বিভিন্ন অংশ ডুবে গিয়েছিল, সে সময় ২০০ জনেরও বেশি মানুষ মারা যান।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এমইউএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa