ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের ওপর ড্রোন, ভারতের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, জুলাই ২, ২০২১
ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের ওপর ড্রোন, ভারতের প্রতিবাদ

ঢাকা: জম্মুতে ভারতের বিমানবাহিনীর ঘাঁটিতে ড্রোন হামলার কয়েকদিনের মাথায় ফের ড্রোন আতঙ্ক। এবার পাকিস্তানের ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের ওপর ড্রোন দেখা গেল।

সূত্রের খবর, নির্দিষ্ট এলাকা অতিক্রম করে শুক্রবার একটি ড্রোন ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস এলাকায় ঢুকে পড়ে। আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, কয়েকদিন আগেই জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে একটি ড্রোন হামলা হয়েছিল। স্বাভাবিকভাবে দূতাবাসের মতো স্পর্শকাতর এলাকায় ফের একটি ড্রোন ঢুকে পড়ায় বিতর্ক তৈরি হয়েছে।

ভারতের তরফ থেকে এ ঘটনার তীব্র প্রতিবাদ করা হয়েছে। কয়েকদিন আগে, জম্মুতে ড্রোন হামলা হয়। বায়ুসেনা ঘাঁটিতে চলা সেই হামলার পেছনে লস্কর জঙ্গিদের হাত ছিল বলে পরে সেনার তরফ থেকে জানানো হয়। তবে শুধু বায়ুসেনা ঘাঁটিতে হামলাই নয়, শেষ কয়েক বছর ধরেই সীমান্ত পেরিয়ে হামলা চালাতে ড্রোনের ব্যবহার করছে জঙ্গিরা। ভারতীয় সেনা একাধিকবার সেই ড্রোন হামলার ছক ভেস্তেও দিয়েছে।

এর আগে ২০১৯ সালে পাঞ্জাবে একটি ড্রোন এসে পড়ে। অমৃতসরের গ্রামে এসে পড়া সেই ড্রোনের মাধ্যমে বিস্ফোরক, অস্ত্র ও মাদক পাচার করা হচ্ছিল বলে পুলিশ জানায়। শেষ কয়েক মাস ধরে শুধু কাশ্মীর সীমান্তে নয়, ভারত-পাক সীমান্তে একাধিক ড্রোন দেখতে পাওয়ার কথা জানিয়েছে ভারতীয় সেনা।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২১
এসকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa