ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

প্রত্যর্পণ চুক্তি চূড়ান্ত করতে তৎপর পাকিস্তান-যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুলাই ১, ২০২১
প্রত্যর্পণ চুক্তি চূড়ান্ত করতে তৎপর পাকিস্তান-যুক্তরাজ্য

প্রত্যর্পণ চুক্তি চূড়ান্ত করার ক্ষেত্রে সমন্বয় বাড়াতে সম্মত হয়েছে পাকিস্তান ও যুক্তরাজ্য।  

পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, চুক্তির খসড়াটি অনুমোদনের জন্য ফেডারেল মন্ত্রিসভার আলোচ্যসূচিতে রাখার জন্য চূড়ান্ত করা হয়েছে।

এ কারণে দুই দেশই বিষয়টি নিয়ে সন্তুষ্ট।  

যুক্তরাজ্যের দক্ষিণ এশিয়া বিষয়ক প্রতিমন্ত্রী এবং কমনওয়েলথ উন্নয়ন দপ্তরের লর্ড তারিক আহমাদ এবং পাক স্বরাষ্ট্র মন্ত্রী শেখ রশীদ আহমেদের মধ্যে ইসলামাবাদে অনুষ্ঠিত এক বৈঠকে এই বোঝাপড়া হয়। উভয় পক্ষই দুই দেশের মধ্যে সম্পর্ক বৃদ্ধি সম্পর্কিত বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।  

পাক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, তারা ব্রিটিশ পাকিস্তানিদের বিষয় নিয়ে আলোচনা করেছেন। জনগণের সাথে যোগাযোগ বৃদ্ধি এবং নিরাপত্তা, বাণিজ্য ও সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা নিয়েও আলোচনা করেছেন।

পাক স্বরাষ্ট্র মন্ত্রী যুক্তরাজ্যের মন্ত্রীকে বলেন, পাকিস্তান বেশ কয়েকটি দেশের সাথে প্রত্যর্পণ চুক্তি করেছে এবং যত তাড়াতাড়ি সম্ভব যুক্তরাজ্যের সাথেও এটি স্বাক্ষর করতে আগ্রহী। শিগগিরই চুক্তি চূড়ান্ত করার জন্য উভয় পক্ষ থেকে প্রচেষ্টা শুরু করা উচিত।  

তিনি বলেন, পাকিস্তান এবং যুক্তরাজ্য ঐতিহাসিক সম্পর্ক উপভোগ করেছে। যুক্তরাজ্যে ১৬ লাখ ব্রিটিশ পাকিস্তানির উপস্থিতি এই সম্পর্ককে আরও শক্তিশালী করেছে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa