ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

বিমান বাহিনীর পাইলট হলেন কাশ্মীরের মাওয়া সুদান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২১
বিমান বাহিনীর পাইলট হলেন কাশ্মীরের মাওয়া সুদান

জম্মু ও কাশ্মীরের বাসিন্দা মাওয়া সুদান রাজৌরি জেলা থেকে ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) প্রথম মহিলা যুদ্ধবিমান চালক হয়েছেন।

রাজৌরির নওশেরার সীমান্ত তহসিলের লাম্বরি গ্রামের বাসিন্দা।

তিনি ফ্লাইং অফিসার হিসাবে আইএএফ-এ নিযুক্ত হন।  

এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদুরিয়া হায়দরাবাদের ডুন্ডিগালের এয়ার ফোর্স একাডেমিতে অনুষ্ঠিত সম্মিলিত গ্র্যাজুয়েশন পাসিং আউট প্যারেড পর্যালোচনা করেন।

মায়ার বাবা বিনোদ সুদান তার মেয়ের সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন। তিনি বলেন, আমি গর্বিত। এখন সে শুধু আমাদের মেয়ে নয়, এই দেশের মেয়ে।

ফাইটার পাইলটের বোন মান্যতা সুদান, যিনি শ্রী মাতা বৈষ্ণো দেবী শ্রাইন বোর্ডের জেই, তিনি এএনআইকে বলেন, তার স্কুল জীবন থেকে মাওয়া বিমান বাহিনীর দিকে ঝুঁকে ছিল এবং সবসময় যুদ্ধবিমানের পাইলট হতে চেয়েছিল।

তিনি বলেন, ছোট বোনের জন্য আমি অবিশ্বাস্যভাবে গর্বিত। শৈশব থেকেই এটাই ছিল তার স্বপ্ন। আমি নিশ্চিত যে সে ভালো কিছু করবে। এটা সবে মাত্র শুরু। সবাই তাকে তার নিজের মেয়ের মতো মনে করে। সারা দেশের মানুষ তাকে সমর্থন ও অনুপ্রাণিত করছে। এটি সবার জন্য একটি অনুপ্রেরণার গল্প।  

মা সুষমা সুদান বলেন, আমি খুশি যে সে এত কঠোর পরিশ্রম করেছে এবং তার লক্ষ্য অর্জন করেছে। সে আমাদের গর্বিত করেছে।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ২৩, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa