ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

দুয়ারে কোপা, ব্রাজিলে বেড়েছে মৃত্যু ও সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুন ১০, ২০২১
দুয়ারে কোপা, ব্রাজিলে বেড়েছে মৃত্যু ও সংক্রমণ

আবারও দৈনিক প্রাণহানির শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে বুধবার (০৯ জুন) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪৮৪ জন।

ব্রাজিলে বেড়েছে সংক্রমণ শনাক্তের হারও। একদিনেই ৮৭ হাজারের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

করোনা সংক্রমণের এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেই লাতিন আমেরিকান ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আসল কোপা আমেরিকা। করোনায় বিপর্যস্ত ব্রাজিলে কোপা আমেরিকার আয়োজন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ ব্রাজিল জাতীয় দলের খেলোয়াড়রাই। এমনকি নেইমার-কাসেমিরোরা টুর্নামেন্ট বয়কটের কথাও ভেবেছিলেন।

শুধু ব্রাজিল নয়, বিশ্বব্যাপীই করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ও মৃত্যু ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৯৮৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৮৭১ জন। এই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪০ হাজার ৮০৬ জন।

যুক্তরাষ্ট্রেও বেড়েছে দৈনিক মৃত্যুর হার। ২৪ ঘণ্টায় করোনায় ৪৪৭ জন মারা গেছেন দেশটিতে। আর্জেন্টিনায় সংখ্যাটি ৬ শতাধিক, কলম্বিয়ায় ৫৫০। লাতিন দেশগুলোয় দিনে শনাক্ত হয়েছে ২৫ থেকে ৩০ হাজারের মতো নতুন রোগী।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জুন ১০, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa