ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রতারণার দায়ে গান্ধীর নাতনির মেয়ের সাত বছরের জেল 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ৮, ২০২১
প্রতারণার দায়ে গান্ধীর নাতনির মেয়ের সাত বছরের জেল 

আর্থিক প্রতারণা ও জালিয়াতির দায়ে মহাত্মা গান্ধীর নাতনীর মেয়ে আশিস লতা রামগোবিনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ আফ্রিকার একটি আদালত।

সোমবার ৫৬ বছর বয়সী আশিস লতার বিরুদ্ধে কারাদণ্ডের রায় ঘোষণা করেন ডারবানের আদালত।

 

আশিস লতা হলেন মহাত্মা গান্ধীর নাতনী এলা গান্ধীর মেয়ে।

গান্ধীর নাতনি এলা গান্ধীর জন্ম দক্ষিণ আফ্রিকাতেই। তিনি সেখানেই থাকেন। রাজনৈতিক ও মানবাধিকার কর্মী হিসেবে তিনি সুপরিচিত। তার বয়স এখন ৮০।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকায় এস আর মহারাজ নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ৬০ লাখ র‌্যান্ড (৩ কোটি ৭৪ লাখ টাকা) নিয়েছিলেন আশিস লতা রামগোবিন। ভারত থেকে আফ্রিকায় পণ্য রফতানির নামে ওই টাকা নিয়েছিলেন তিনি। লভ্যাংশ দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিলেন ওই ব্যবসায়ীকে।

পরে ওই ব্যবসায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিযোগে তিনি বলেন, চুক্তি অনুযায়ী কোনো পণ্য রফতানি করেননি আশিস লতা। আর লভ্যাংশ দেওয়ার তো প্রশ্নই ওঠে না।  

মামলার শুনানির পর সোমবার দক্ষিণ আফ্রিকার ডারবান শহরের স্পেশালাইজড কমার্শিয়াল ক্রাইম কোর্ট আশিস লতা রামগোবিনকে দোষী সাব্যস্ত করেন এবং ৭ বছরের কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জুন ০৮, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ