ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে ২ ট্রেনের সংঘর্ষে নিহত ৫০, আহত ৭০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুন ৭, ২০২১
পাকিস্তানে ২ ট্রেনের সংঘর্ষে নিহত ৫০, আহত ৭০

ঢাকা: পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুই ট্রেনের সংঘর্ষে সবশেষ ৫০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৭০ জন।

তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

সোমবার (০৭ জুন) ভোরে ঘোটকি জেলার ধারকি শহরের কাছে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  খবর আল জাজিরার।

স্থানীয় এক কর্মকর্তা রাজ্জাক মিনহাস আল জাজিরাকে জানায়, করাচি থেকে সারগোদা যাওয়ার পথে মিল্লাত এক্সপ্রেসটি ভোরে ধারকি শহরের কাছে এসে লাইনচ্যুত হয়। তখন ট্রেনটির ১৩-১৪টি বগি পাশের আরেকটি লাইনে উঠে যায়। ওই সময় রাওয়ালপিন্ডি থেকে ছেড়ে আসা স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে মিল্লাত এক্সপ্রেসের লাইনচ্যুত বগিগুলোর সঙ্গে ধাক্কা খায়।  রাইতি রেলওয়ে স্টেশনের আগে এ দুর্ঘটনা ঘটে। দুই ট্রেনের বগিগুলোতে আটকা পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চলছে।  

রেলওয়ে মুখপাত্র জানান, উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। ইতোমধ্যে পুলিশ ও স্থানীয় প্রশাসন উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। করাচি, সুকুর, ফয়সালাবাদ এবং রাওয়ালপিন্ডিতে যাত্রীদের জন্য হেল্পলাইন সেন্টার খোলা হয়েছে।

এদিকে এ ঘটনার পর টুইট বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানান, ‘রেলমন্ত্রীকে ঘটনাস্থলে গিয়ে আহতদের চিকিৎসা এবং মৃতদের পরিবারের জন্য সহায়তা নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়া রেলের নিরাপত্তা ত্রুটির বিষয়ে তদন্তের আদেশ দেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুন ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।