ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

হ্যারি-মেগানের ঘরে এলো কন্যা সন্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, জুন ৬, ২০২১
হ্যারি-মেগানের ঘরে এলো কন্যা সন্তান

ব্রিটেনের ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল দম্পতির ঘরে এসেছে দ্বিতীয় সন্তান। তারা জানিয়েছেন, তাদের এক কন্যা সন্তান হয়েছে।

 

শুক্রবার সকালে ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে জন্ম নেওয়া শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেট লিলি ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর।

এক বিবৃতিতে হ্যারি এবং মেগান জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে লিলিবেটের জন্ম হয়। তার ওজন ছিল সাত পাউণ্ডের কিছু বেশি। মা এবং শিশু দুজনেই ভালো এবং সুস্থ আছেন।  

বিবৃতিতে তারা আরও জানিয়েছেন, তারা তাদের দ্বিতীয় সন্তানের নাম লিলিবেট রেখেছেন তার প্রপিতামহী রানি দ্বিতীয় এলিজাবেথের ডাক নামে। রাজপরিবারে রানিকে লিলিবেট নামে ডাকা হয়। নামের মধ্যম অংশটি রাখা হয়েছে তার প্রয়াত দাদি, প্রিন্সেস অব ওয়েলসের (প্রিন্সেস ডায়ানা) প্রতি সম্মান জানাতে।

রানি এলিজাবেথের প্রপৌত্র-প্রপৌত্রীদের মধ্যে লিলিবেট ১১তম। রাজসিংহাসনের উত্তরাধিকারের ক্রমতালিকায় তার অবস্থান অষ্টম।  

প্রিন্স হ্যারি এবং মেগানের প্রথম সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয় ২০১৯ সালের মে মাসে।  

গত বছরের শুরুর দিকে পুরো বিশ্বকে চমকে দিয়ে রাজকীয় উপাধি ও দায়িত্ব ত্যাগ করার ঘোষণা দেন প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

সূত্র- বিবিসি 

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa