ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পদত্যাগ করলেন দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর প্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, জুন ৫, ২০২১
পদত্যাগ করলেন দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর প্রধান

যৌন নিপীড়নের শিকার নারীর আত্মহত্যার ঘটনায় দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর প্রধান লি সিয়ং-ইয়ং পদত্যাগ করেছেন। এ ঘটনায় ক্ষমা চেয়ে শুক্রবার (৪ জুন) পদত্যাগ করেন তিনি।

 

প্রতিবেদনে বলা হয়, গত মার্চ মাসে দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর এক নারী মাস্টার সার্জেন্টকে একই পদমর্যাদার এক পুরুষ সহকর্মী যৌন নিপীড়ন করেছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু সুষ্ঠু বিচার না পেয়ে তিনি আত্মহত্যা করেছেন। সূত্র: এনডিটিভির।

এরপর শুক্রবার এর জেরে পদত্যাগ করলেন দেশটির বিমান বাহিনীর প্রধান। এছাড়া দায়ী বিমান বাহিনীর মাস্টার সার্জেন্টকে গ্রেফতার করা হয়েছে।
লি সিয়ং-ইয়ংয়ের পদত্যাগপত্র তাৎক্ষণিকভাবে গ্রহণ করেছেন প্রেসিডেন্ট মুন জে-ইন। গত সেপ্টেস্বরে তাকে বিমান বাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।
এক বিবৃতিতে লি সিয়ং-ইয়ং বলেন, জনগণের কাছে আমি ক্ষমা ভিক্ষা চাচ্ছি এবং নিহত নারী ও তার পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি। এ ঘটনায় নিজের দায়বদ্ধতা স্বীকারে পদত্যাগ করলাম।
মৃত নারীর পরিবার বলেছে, তিনি মানসিক যন্ত্রণায় ভুগছিলেন ও ক্রমাগত বুলিংয়ের শিকার হয়েছেন। বিমান বাহিনী দুই মাস ধরে এই ঘটনা ধামাচাপা দেওয়ার এবং তার মুখ বন্ধ রাখার চেষ্টা করছিল।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, জুন ৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।