ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, মে ২৭, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়ালো

বিশ্বে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৩৫ লাখ ১১ হাজার ৭শ ৩৫ জনে মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।



চলামান মহামারিতে মোট মৃত্যুর হিসাবে সবার ওপরে আছে যুক্তরাষ্ট্র। এ সংক্রমণ শুরুর পর থেকে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৬ লাখ ৬ হাজার ১শ ৬৬ জন। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ব্রাজিল ও ভারত।

দক্ষিণ আমেরিকার বৃহত্তম দেশ ব্রাজিলে এ পর্যন্ত করোনায় মারা গেছে মোট ৪ লাখ ৫৪ হাজার ৬২৩ জন এবং ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জন করোনা রোগীর।  

এই তালিকায় শীর্ষে থাকা অন্যান্য দেশগুলো-মেক্সিকো (মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৯৬০), যুক্তরাজ্য ( মোট মৃত্যু ১ লাখ ২৭ হাজার ৭৪৮),  ইতালি (১ লাখ ২৫ হাজার ৬২২), রাশিয়া (১ লাখ ১৯ হাজার ৬০০) এবং ফ্রান্স ( ১ লাখ ৯ হাজার ২৩ জন)।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মারা গেছে ১২ হাজার ১৫০ জন রোগী এবং এ রোগে নতুন আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৩ হাজার ৪০১ জন। এই সময়সীমার মধ্যে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ভারতে।

বুধবার (২৬ মে) ভারতে করোনায় নতুন আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৫৫৩ জন এবং মারা গেছে ৩ হাজার ৮৪২ জন করোনা রোগী। দৈনিক আক্রান্ত ও মৃতের হিসাবে ভারতের পরেই আছে ব্রাজিল ও যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, মে ২৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।