ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টিকার জন্য মার্কিন সহায়তা চাইলে পাক পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ২৬, ২০২১
টিকার জন্য মার্কিন সহায়তা চাইলে পাক পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের জন্য করোনা টিকার ব্যবস্থা করতে মার্কিন সহায়তা চেয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। কারণ বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের প্রতিশ্রুত টিকা পায়নি পাকিস্তান।

 

কুরেশি মার্কিন কংগ্রেস সদস্য টম সুওজি এবং সিনেটর লিন্ডসে গ্রাহামের সাথে ভার্চ্যুয়াল বৈঠক করেন। তাদের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক, ফিলিস্তিন এবং আফগানিস্তান নিয়ে আলোচনা হয়। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।  

নিউ ইয়র্কে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে কুরেশি বলেন, পাকিস্তানের তাৎপর্য অস্বীকার করতে না পারায় যুক্তরাষ্ট্র পাকিস্তানের সাথে জড়িত থাকতে চায়।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, শুক্রবার (স্থানীয় সময়) গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় কুরেশির সঙ্গে ছিলেন পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদ খান এবং জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মুনির আকরাম।

ফিলিস্তিন পরিস্থিতির অবনতি নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের বিশেষ অধিবেশনে ভাষণ দিতে যুক্তরাষ্ট্র পৌঁছেছেন কুরেশি।  

আরব গ্রুপ অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) এবং জোটনিরপেক্ষ আন্দোলনের (এনএএম) যৌথ অনুরোধে ইউএনজিএ অধিবেশন ডাকা হয়, যার একমাত্র উদ্দেশ্য যুদ্ধবিরতির মাধ্যমে ফিলিস্তিনি পরিস্থিতির উন্নতি করা। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ২৬, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ