ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনের প্রতি সমর্থন দেওয়ায় এপির সাংবাদিক চাকরিচ্যুত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মে ২২, ২০২১
ফিলিস্তিনের প্রতি সমর্থন দেওয়ায় এপির সাংবাদিক চাকরিচ্যুত

ইসরায়েলের বর্বর আগ্রাসনের শিকার অসহায় ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানানোর কারণে এক নারী সাংবাদিককে চাকরিচ্যুত করেছে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।  

এমিলি উইল্ডার নামে এই সাংবাদিককে বহিষ্কারের পর সারা বিশ্বের সাংবাদিকদের সমালোচনার মুখে পড়েছে এপি।

 

ইহুদীবাদী কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে। তার আগ পর্যন্ত এমিলি উইল্ডার নিউইয়র্ক শহরের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। ইহুদিবাদী গণমাধ্যমগুলো অভিযোগ তুলেছে, কলেজ জীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে উইল্ডার নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

ব্রিটিশ পত্রিকা দৈনিক গার্ডিয়ানকে উইল্ডার জানিয়েছেন, বার্তা সংস্থা এপির সামাজিক যোগাযোগ মাধ্যমের নীতি লঙ্ঘন করার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপির নীতি লঙ্ঘন করা হয়েছে সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি।  

এ সম্পর্কে উইল্ডার বলেন, কোনো সন্দেহ নেই যে, আমাকে বরখাস্ত করা হয়েছে। তবে তার কর্মকাণ্ডে বার্তা সংস্থা এপির কোনো সমস্যা হয়নি বলে জানিয়েছেন সংস্থাটির সম্পাদক।

চলতি সপ্তাহে ইহুদিবাদী গণমাধ্যমগুলো উইল্ডার সম্পর্কে নানা ধরনের স্টোরি প্রকাশ করে যাতে উইল্ডারের ইসরায়েল ও ইহুদিবাদ বিরোধী তৎপরতার কথা প্রকাশ করা হয়েছে। এরপরই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল এপি কর্তৃপক্ষ। সূত্র: এপি ও গার্ডিয়ান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad