ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বোমা মেরে হামাস নেতার ঘর মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ১৬, ২০২১
বোমা মেরে হামাস নেতার ঘর মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল ইসরায়েলের বিমান হামলায় ধ্বংস হয়ে যাওয়া ভবনের সামনে এক নারীর অর্তনাদ/ ছবি: সংগৃহীত

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসন অব্যাহত রয়েছে। দেশটি হামাসের অবস্থানে হামলা চালিয়ে যাচ্ছে বলে দাবি করলেও মৃত্যু বেশি হচ্ছে বেসামরিক মানুষেরই।

এরমধ্যে আল জাজিরা এবং এপির অফিস গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এরপর হামাসের শীর্ষ নেতাদের বাড়ি লক্ষ্য বানিয়েছে ইসরায়েল। বিমান হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ারের বাসভবন।

রোববার (১৬ মে) বিমান হামলা চালিয়ে হামাস নেতার ভবন গুঁড়িয়ে দেওয়া হয়।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, সিনওয়ারের বাসভবনে হামলা চালানো হয়েছে। যিনি হামাসের শীর্ষস্থানীয় নেতা। এছাড়া তার ভাই মুহাম্মদও হামাসের অন্যতম নেতাদের একজন।

এর আগে শনিবার (১৫ মে) হামাসের রাজনৈতিক শাখার জ্যেষ্ঠ নেতা খলিল আল-হায়ার বাসভবনে বোমা হামলা চালায় ইসরায়েলের দখলদার বাহিনী। ভবনটি ‘সন্ত্রাসী কর্মকাণ্ডে’ ব্যবহার করা হয় বলে দাবি করেছে ইসরায়েলে।

গাজায় দফায় দফায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এ পর্যন্ত ১৮৮ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এসব হামলায়। এরমধ্যে ৫৫ জন শিশু। আর গাজা থেকে রকেট হামলায় ইসরায়েলের ১০ জনের মৃত্যু হয়েছে।

জেরুজালেমের আল-আকসায় জুমাতুল বিদা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষের শুরু। এরপর থেকে তা দ্রুত ছড়িয়ে পড়ে। এরপর থেকে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে বিক্ষোভ। এমনকি দেশটির অভ্যন্তরেও দেখা দিয়েছে বিশৃঙ্খলা।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ১৬, ২০২১
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ