ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে আরব-ইহুদিদের মধ্যে বাড়ছে সহিংসতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ১৬, ২০২১
ইসরায়েলে আরব-ইহুদিদের মধ্যে বাড়ছে সহিংসতা

ঢাকা: অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনী ও ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের মধ্যে পাল্টাপাল্টি বিমান ও রকেট হামলা অব্যাহত রয়েছে। এর মধ্যে ইসরায়েলের বিভিন্ন শহরে শুরু হয়েছে আরব ও ইহুদি নাগরিকদের মধ্যে দাঙ্গা ও সহিংস সংঘাত।

নিরাপত্তাজনিত কারণে আল-আকসা মসজিদে অমুসলিমদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। ইহুদিপন্থী অ্যাক্টিভিস্টদের কিছু কর্মকাণ্ডের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, একটি ভিডিওটিতে দেখা যায় একদল ইহুদি আল-আকসা মসজিদের পার্শ্ববর্তী রাস্তার মোড় অবরোধ করে অবস্থান নেয়। তখন একজন চালক গাড়ি থেকে বেরিয়ে এলে তার ওপর পাথর নিক্ষেপ করে অবরোধকারীরা। তবে সেখানে পুলিশ থাকলেও তারা নিরব ভূমিকায় ছিলেন। এজন্য আল-আকসা মসজিদে অমুসলিমদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়।

এরআগে, গত বুধবার ফিলিস্তিনিদের ওপর অব্যাহত নিপীড়নের প্রতিবাদে ইসরায়েলের লড শহরে বিক্ষোভ শুরু করে দেশটির আরব নাগরিকেরা। রাস্তায় চলাচল করা গাড়িতে পাথর নিক্ষেপের পাশাপাশি সড়কও অবরোধ করে দেয় তারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।