ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

ইসরায়েলের বিমান হামলায় নিশ্চিহ্ন আল-জাজিরা কার্যালয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ১৫, ২০২১
ইসরায়েলের বিমান হামলায় নিশ্চিহ্ন আল-জাজিরা কার্যালয়

ঢাকা: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অবস্থিত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয় বিমান হামলা করে পুরোপুরি নিশ্চিহ্ন করে দিয়েছে ইসরায়েল। এর আগেই ইসরায়েলের সামরিক বাহিনী আল-জাজিরার কার্যালয়ে হামলা চালানোর হুমকি দিয়েছিল।

 

নিজেদের কার্যালয়ে এমন হামলার খবর শনিবার (১৫ মে) অনলাইন প্রতিবেদনে নিশ্চিত করেছে আল-জাজিরা। প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সঙ্গে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ।  

ওই ভবনে মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেসের (এপি) কার্যালয় রয়েছে। ইসরায়েল হামলার হুমকি দেওয়ায় শনিবারের হামলার এক ঘণ্টা আগেই ভবনটির বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছিল। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  

ষষ্ঠ দিনের মতো ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। তারা গাজার একটি শরণার্থী শিবিরেও বোমা হামলা করেছে। এতে অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের ৮ জনই শিশু।

গত ১০ মে থেকে শনিবার পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হামলায় মোট ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৯৫০ জন। নিহতদের মধ্যে অনেক শিশু ও নারীও রয়েছেন।

 

The 11-storey residential building called Al-Jalaa has now collapsed. pic.twitter.com/VUFxxJCuW3

— Arwa Ibrahim (@arwaib) May 15, 2021

 

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মে ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa