ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে হু’র উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২১
ভারতের করোনা পরিস্থিতি নিয়ে হু’র উদ্বেগ

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। বিশেষ করে দেশের হাসপাতালগুলিতে যেভাবে কোভিড রোগীদের ভিড় বেড়ে চলেছে, তা অত্যন্ত দুশ্চিন্তার বিষয় বলে জানিয়েছে তারা।

 

শুক্রবার (১৪ মে) গোটা বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বিশেষ সাংবাদিক সম্মেলন করেন হু প্রধান টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস।  

এসময় তিনি ভারতের পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেন। টেড্রস বলেন, ভারতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। বিভিন্ন রাজ্যে যেভাবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে চলেছে এবং হাসপাতালগুলিতে যেভাবে ভিড় বাড়ছে তা সত্যিই দুশ্চিন্তার বিষয়।

গত বছর করোনার প্রথম ঢেউয়ের ধাক্কা সামাল দিতেও হিমশিম খেয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু সেবার ক্ষয়ক্ষতি এমন বিরাট আকার ধারণ করেনি। এবার ওষুধ, অক্সিজেন ও ভেন্টিলেটরের জন্য অন্য দেশ থেকে সাহায্য নিতে হচ্ছে ভারতকে। বিপদে ভারতের পাশে থাকার জন্য সেই দেশগুলিকে ধন্যবাদ জানিয়েছেন টেড্রস।  

তিনি বলেন, এই দুঃসময়ে যারা ভারতের পাশে দাঁড়িয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ।

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারতে মোট সংক্রমণ প্রায় আড়াই কোটির আশপাশে। এই মুহূর্তে দৈনিক সংক্রমণ ঘোরা ফেরা করছে সাড়ে ৩ লাখের কমবেশি। কিন্তু জোগানের অভাবে ব্যাহত হচ্ছে সার্বিক টিকাকরণ। সার্বিক টিকাকরণই অতিমারি থেকে বেরিয়ে আসার একমাত্র রাস্তা। তাই টিকার জোগান বাড়াতেই হবে বলে মত হু প্রধানের।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মে ১৫, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa