ঢাকা, মঙ্গলবার, ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

যুদ্ধবিরতির মধ্যস্থতা উদ্যোগকে প্রত্যাখ্যান করলো ইসরায়েল

আন্তর্জতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ১৪, ২০২১
যুদ্ধবিরতির মধ্যস্থতা উদ্যোগকে প্রত্যাখ্যান করলো ইসরায়েল

ঢাকা: গত সোমবার থেকে ফিলিস্তিনের গাজায় বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। তবে তারা এখনো যুদ্ধবিরতিতে যেতে রাজি হয়নি।

যুদ্ধ চলাকালীন সময়  মিশরের একটি প্রতিনিধি দল ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে মধ্যস্থতার বিষয়টি নিয়ে আলোচনা করলেও ইতিবাচক কোনো সাড়া মেলেনি।

ডিপিএ সংবাদ সংস্থার বরাত দিয়ে শুক্রবার (১৪ মে) এ খবর প্রকাশ করেছে আল জাজিরা।  

গত সোমবার থেকে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় ১১৯ জন মারা গেছে। আহত হয়েছে ৮০০ এর অধিক মানুষ। সহিংসতায় ৬ ইসরায়েলি ও এক ভারতীয় নাগরিকও মারা গেছে।  

সহিংসতা বন্ধে মধ্যস্থতার সব উদ্যোগ প্রত্যাখান করেছে ইসরায়েল। এমনকি সাময়িক সময়ের জন্যও তারা যুদ্ধবিরতিতে যেতে রাজি নয়। সূত্রের বরাত দিয়ে আল জাজিরা জানায়, ইসরায়েল ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সব সামরিক ক্ষমতা ধ্বংস করতে চায়। যুদ্ধবিরতির আগে হামাসের জ্যেষ্ঠ নেতাদের বিরুদ্ধে পদক্ষেপও নিতে চায় তারা।  

ইসরায়েল বাহিনীর পবিত্র আল আকসা মসজিদকে অবরুদ্ধ করে রাখাকে কেন্দ্র করে ইসরায়েলে রকেট নিক্ষেপ করেছিল ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। তারই জের ধরে গত সোমবার থেকে ফিলিস্তিনের গাজার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। আজ শুক্রবার বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, মে ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa