ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

ইসরায়েলের রকেট হামলা: জাতিসংঘে নিন্দা জানালো ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ১৪, ২০২১
ইসরায়েলের রকেট হামলা: জাতিসংঘে নিন্দা জানালো ভারত

ফিলিস্তিনে ইসরায়েলের রকেট হামলার ‘বিশেষ’ নিন্দা জানিয়েছেন জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি।

শুক্রবার (১৩ মে) এক টুইট বার্তায় এ নিন্দা জানান বলে প্রকাশ করেছে জি নিউজ।

গত কয়েকদিন ধরে ইসরায়েলের বিমান হামলায় অনেক ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনে হামলার প্রতিবাদে হামাসের পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলায় দিশেহারা ইসরায়েল। এ অবস্থায় ফিলিস্তিনের গাজা সীমান্তে বিপুল পরিমাণ সেনা ও ট্যাঙ্ক মোতায়েন করেছে ইসরায়েল। সেখানে স্থল অভিযান চালানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি টুইট করে জানিয়েছেন, পূর্ব জেরুজালেমের ঘটনা নিয়ে আজ জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে আমি উল্লেখ করেছি, সব ধরনের হিংসা, বিশেষ করে গাজা থেকে রকেট হামলার নিন্দা করছি। শোকজ্ঞাপন করা হয়েছে ইসরায়েলে ভারতীয় নাগরিকের মৃত্যুতে। এখনই সবপক্ষকে থামতে হবে। স্থিতাবস্থার বদল থেকে বিরত থাকা উচিত।  
                   
ফিলিস্তিন থেকে ছোড়া রকেট হামলায় মৃত্যু হয়েছে ভারতীয় নাগরিক সৌম্যা সন্তোষের। কেরালার ইডুক্কির জেলার বাসিন্দা তিনি। দক্ষিণ ইসরায়েলের উপকূলীয় শহর আশকেলনে এক বৃদ্ধার বাড়িতে নার্স হিসেবে কাজ করতেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ১৪, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa