ঢাকা, মঙ্গলবার, ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

উত্তরপ্রদেশে বালিচাপা দেওয়া হচ্ছে মরদেহ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মে ১৩, ২০২১
উত্তরপ্রদেশে বালিচাপা দেওয়া হচ্ছে মরদেহ!

গত কয়েকদিন ধরে ভারতের উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশে নদীতে মরদেহ ভাসার ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সে ঘটনার রেশ না কাটতেই সেই উত্তর প্রদেশে এবার একাধিক লাশের খোঁজ মিললো নদীর ধারে।

 

উত্তরপ্রদেশের উন্নাও জেলায় গঙ্গার ধারে বালির নিচে পাওয়া গেল মরদেহ। নদীর ধারে এ রকম দু’টি জায়গা থেকে বেশ কয়েকটি দেহ উদ্ধার হয়েছে। এগুলি কোভিড আক্রান্তদের দেহ কিনা সে ব্যাপারে প্রশাসনের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। স্থানীয়দের মোবাইলে তোলা ভিডিওতে দেখা যায়, বালির নিচে পুতে রাখা অধিকাংশ দেহ গেরুয়া কাপড়ে মোড়া।

যে দু’টি জায়গায় দেহ পাওয়া গেছে, তার মধ্যে একটি উন্নাও-সহ তিনটি জেলার লোকেদের অন্যতম সৎকার কেন্দ্র। এ ব্যাপারে উন্নাওয়ের জেলাশাসক রবীন্দ্র কুমার বলেন, কিছু লোক দেহ না পুড়িয়ে নদীর ধারে বালিতে পুঁতে দেন। দেহ উদ্ধারের খবর পেয়ে আমি অফিসারদের ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। তাদের ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি।

তবে দেহগুলি কোভিড রোগীদের কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত তথ্য নেই বলেই জানিয়েছেন তিনি।

স্থানীয়রা মনে করছেন পোড়ানোর কাঠের অভাবেই এভাবে পুঁতে দেওয়া হয়েছে দেহ। এই সপ্তাহেই উত্তরপ্রদেশের গাজীপুরে গঙ্গায় দেহ ভাসতে দেখা যায়। সেই দৃশ্যের পুনরাবৃত্তি দেখা যায় বিহারেও।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ১৩, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa