ঢাকা, মঙ্গলবার, ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

হামাসের রকেটে ৬ ইসরায়েলি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, মে ১৩, ২০২১
হামাসের রকেটে ৬ ইসরায়েলি নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: ইসরায়েলকে লক্ষ্য করে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস এর সামরিক শাখার মুহুর্মুহু রকেট হামলায় অন্তত ছয় জন ইসরায়েলি নাগরিক নিহত হয়েছেন। এদের মধ্যে অন্তত এক জন ইসরায়েলি সৈন্য রয়েছে।

এমন তথ্যই নিশ্চিত করেছে খোদ ইসরায়েলি কর্তৃপক্ষ।

বুধবার (১২ মে) দিনের শুরু থেকেই ইসরায়েলের কেন্দ্রীয় ও দক্ষিণ অঞ্চলকে লক্ষ্য করে রকেট হামলা শুরু করে হামাস। হামাসের দাবি, এদিন অন্তত ১৩০টি রকেট ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় আঘাত হানতে সক্ষম হয়। আর ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু এর দাবি, প্রায় এক হাজার ৫০০ রকেট ছুড়েছে হামাস।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র হিদাই জিলবারমেন এর বরাত দিয়ে দেশটির সংবাদপত্র হারেতস এর এক প্রতিবেদনে বলা হয়, হামাসের রকেট হামলায় সেনাবাহিনীর ২১ বছর বয়সী এক সদস্য নিহত হয়। গাজা থেকে ছোড়া একটি ট্যাংক বিধ্বংসী মিসাইল ইসরায়েলের নেতিভ হাসার শহরে থাকা একটি আর্মার্ড জিপে আঘাত হানলে নিহত হয় স্টাফ সার্জেন্ট ওমর তাবিব এর। একই ঘটনায় আরও অন্তত দুই ইসরায়েলি সেনা আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন।

এদিকে ইসরায়েলের ভেতরের আরব শহরগুলোতে ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা। পরিস্থিতি মোকাবিলায় আরব-ইহুদি শহরগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। একইসঙ্গে লোদ শহরে স্থানীয় সময় বুধবার রাত ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৪টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।

অন্যদিকে হামাসের রকেট হামলার প্রতিবাদে ফিলিস্তিনে আরও জোরালো হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু। ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, তাদের বিরুদ্ধে আরও প্রবল আক্রমণ করা হবে যা আগে কখনও করা হয়নি। এর জবাব তাদের দেওয়া হবে।

আল-আকসা দখলের ষড়যন্ত্র হিসেবে ফিলিস্তিন অংশ ইসরায়েলির বিমান হামলায় ১৪ শিশুসহ অন্তত ৬৪ ফিলিস্তিন নাগরিক নিহত হয়েছে।  

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, মে ১৩, ২০২১
এসএইচএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa