ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরাইলি বিমান হামলায় শিশুসহ নিহত ৯ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, মে ১১, ২০২১
ইসরাইলি বিমান হামলায় শিশুসহ নিহত ৯ ফিলিস্তিনি

ঢাকা: ইসরাইলের বিমান হামলায় গাজায় শিশুসহ নয় ফিলিস্তিনি নিহত হয়েছে।

গাজার স্বাস্থ্যমন্ত্রণালয়ের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

খবরে বলা হয়, রোববার (১০ মে) থেকে ছড়িয়ে পড়া উত্তেজনার এক পর্যায়ে হামাসের রকেট চালনার পর ইসরাইল এ বিমান হামলা করে।

>>>আল-আকসা মসজিদে ইসরায়েলের হামলা, শতাধিক ফিলিস্তিনি আহত

সোমবার (১০ মে) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, উত্তর গাজায় নয়জন ফিলিস্তিনি বিমান হামলায় নিহত হয়েছেন এরমধ্যে তিন শিশুও রয়েছে।

ইসরাইলি বাহিনীকে জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণ থেকে সরে যাওয়ার দাবিতে হামাসের হামলার পর বিমান হামলা চালায় ইসরাইল।

মুসলিম উম্মার তৃতীয় বৃহত্তর পবিত্রতম এই স্থানে উত্তেজনা শুরু পর থেকে ইসরাইলি পুলিশের তাণ্ডবে ৩০০ বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। এই স্থানটি ইহুদিদের কাছেও পবিত্র স্থান।

ইসরায়েলের ‘জেরুজালেম দিবস’ পালনকে কেন্দ্র করে রোববার (০৯ মে) উত্তেজনা চরমে পৌঁছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত আল আকসা মসজিদের সামনে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে।

জেরুজালেমের পূর্ব অংশ আগেই দখল করে নিয়েছে ইসরায়েল। বিশ্বের কাছে যার স্বীকৃতি না মিললেও জেরুজালেমকে রাজধানী বানাতে চায় ইসরায়েল।

এদিকে ফিলিস্তিনিরা ইসরায়েলের দখল করা পশ্চিম তীর ও গাজা ভূখণ্ডকে নিয়ে রাষ্ট্র গঠন করতে চায়, যার রাজধানী করতে চায় জেরুজালেম।

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, মে ১১, ২০২১
ইইউডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad