ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আরব সাগরে বিপুল পরিমাণ অস্ত্র জব্দ করলো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, মে ১০, ২০২১
আরব সাগরে বিপুল পরিমাণ অস্ত্র জব্দ করলো যুক্তরাষ্ট্র

ঢাকা: আরব সাগরের আন্তর্জাতিক জলসীমায় একটি নৌযান থেকে বিপুল পরিমাণ অস্ত্রের চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। জব্দ করা এসব অস্ত্র চীন ও রাশিয়ায় তৈরি হয়েছে বলে দাবি করেছে মার্কিন নৌবাহিনী।

গত ৬-৭ মে নিয়মিত টহলের অংশ হিসেবে আরব সাগরের উত্তরাংশ থেকে অস্ত্রের এ চালান জব্দ করা হয়। এসব অস্ত্র এখন যুক্তরাস্ট্রের হেফাজতে রয়েছে।

রোববার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়েছে, বাহরাইনের উপকূলে অবস্থান করা যুক্তরাস্ট্রের পঞ্চম নৌবহর অস্ত্রের এ চালান জব্দ করেছে।

এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, জব্দ করা এসব অস্ত্রের মধ্যে রাশিয়ার তৈরি কয়েক ডজন ট্যাংক ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র, চীনের তৈরি হাজারের বেশি টাইপ-৫৬ রাইফেল, শতাধিক পিকেএম মেশিনগান, স্নাইপার রাইফেল, গ্রেনেড লঞ্চার রয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বেআইনি অস্ত্রের চালানের কার্গোগুলো নামানোর পরে আটক নৌযানটির নাবিকদের ছেড়ে দেওয়া হয়েছে। যে নৌযান থেকে অস্ত্রগুলো জব্দ করা হয়েছে, সেটাতে কোনো দেশের পতাকা ছিল না। সেটি একটি সাধারণ পালতোলা নৌযান ছিল।

বাংলাদেশ সময়: ০৭৪২ ঘণ্টা, মে ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।