ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে ট্রেনসহ ধসে পড়লো মেট্রোরেলের ব্রিজ, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ৪, ২০২১
মেক্সিকোতে ট্রেনসহ ধসে পড়লো মেট্রোরেলের ব্রিজ, নিহত ১৫

মেক্সিকোর রাজধানী শহর মেক্সিকো সিটিতে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৭০ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (৩ মে) রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ডেইলি মেইল।  

সংবাদমাধ্যমটি জানায়, ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধসে পড়ে নিচের জনবহুল একটি সড়কের উপর। এতে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে এ দুর্ঘটনায় অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় টেলিভিশন চ্যানেলে দুর্ঘটনার একটি ভিডিও প্রচার করা হয়। ভিডিওতে মেট্রোরেলের ব্রিজের নিচে ট্রেনসহ ১২ নম্বর লাইনটি ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়। দুর্ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম এ দুর্ঘটনায় শোক প্রকাশ করে এক টুইট বার্তায় বলেন, আমি দুর্ঘটনাস্থলে রয়েছি এবং উদ্ধার কাজে নিয়োজিত কমান্ড সেন্টারে সহায়তা করছি।

মেক্সিকোর বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড শহরটির মেয়র থাকাকালীন সময়ে মেট্রোর ১২ লাইনটি নির্মাণ করা হয়েছিল। দুর্ঘটনার পর টুইটরে তিনি বলেন, ‘মেট্রোতে আজ যে দুর্ঘটনা ঘটেছে তা আসলে ভয়াবহ বিপর্যয়। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মে ০৪, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।