ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

২৭ বছরের সংসার জীবনের ইতি টানছেন বিল-মেলিন্ডা গেটস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, মে ৪, ২০২১
২৭ বছরের সংসার জীবনের ইতি টানছেন বিল-মেলিন্ডা গেটস বিল গেটস ও মেলিণ্ডা গেটস। ছবি: সংগৃহীত

ঢাকা: দীর্ঘ ২৭ বছরের সংসার জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ দম্পতি বিল গেটস ও মেলিণ্ডা গেটস।  

সোমবার (৩ মে) বাংলাদেশ সময় দিবাগত রাত আড়াইটার দিকে এমন ঘোষণা দেন বিল গেটস ও মেলিন্ডা গেটস।

 

টুইটারে বিল গেটসের ভেরিফায়েড আইডি থেকে যৌথভাবে নিজেদের বিবাহ বিচ্ছেদের জানান দেন এই দম্পতি। ওই বিবৃতিতে লেখা হয়, "আমাদের আর বিশ্বাস হচ্ছে না যে, আমরা একত্রে যুগল হিসেবে আমাদের ভবিষ্যত জীবনে একসঙ্গে থেকে বড় হতে পারব"।

বিবাহ বিচ্ছেদ হলেও গেটস ফাউন্ডেশন নিয়ে একত্রে কাজ করে যাওয়ার কথা জানান তারা।  

বিবৃতিতে আরো বলা হয়, অনেক চিন্তাভাবনার পর আমরা আমাদের বিবাহিত জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। বিগত ২৭ বছরে আমরা দারুণ তিন জন সন্তান বড় করেছি এবং বিশ্বজুড়ে মানুষদের একটি স্বাস্থ্যকর জীবন ব্যবস্থা দিতে একটি ফাউন্ডেশন গড়ে তুলেছি। আমরা সেই মিশন এ বিশ্বাস করি এবং ফাউন্ডেশনের জন্য একত্রে কাজ করে যাবো।  

বিবাহ বিচ্ছেদের এমন সময়ে নিজেদের ব্যক্তি গোপনীয়তা কাম্য করেছেন এই দম্পতি। গেটস দম্পতি লেখেন, আমরা আমাদের যে নতুন জীবন শুরু করতে যাচ্ছি সেখানে আমাদের পরিবারের গোপনীয়তা এবং (নিজেদের মতো করে থাকার) স্থান চাচ্ছি।  

জানা যায়, ১৯৮০ এর দশকে বিল গেটস প্রতিষ্ঠিত মাইক্রোসফট এ মেলিন্ডা গেটস যুক্ত হলে দুজনের মধ্যে পরিচয় হয়। পরবর্তীতে তারা একত্রে গড়ে তোলেন, গেটস ফাউন্ডেশন।  

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, মে ০৪, ২০২১
এসএইচএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।