ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় ৫০ কোটি টাকার মাদক জব্দ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় ৫০ কোটি টাকার মাদক জব্দ 

জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) পাহারারত নিরাপত্তা বাহিনী বুধবার আনুমানিক ৫০ কোটি টাকা মূল্যের প্রায় ১০ কেজি মাদক উদ্ধার করেছে।  

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল এমরন মুসাভি বলেন, এটা গত এক সপ্তাহে জব্দ করা মাদকের দ্বিতীয় চালান।

 

তিনি বলেন, ভারতীয় সেনাবাহিনী, সীমান্ত নিরাপত্তা বাহিনী (বিএসএফ) জম্মু ও কাশ্মীর পুলিশের (জেকেপি) সাথে বুধবার রাতে তাংধর সেক্টরের অগ্রবর্তী এলাকায় মাদক  চোরাচালানের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে এবং প্রায় ৫০ কোটি টাকার মাদক উদ্ধার করেছে।

তিনি বলেন, এক সপ্তাহ আগে একই এলাকা থেকে যৌথ অভিযানে ১০ কেজি হেরোইনের চালান উদ্ধার করা হয়েছিল।

লেফটেন্যান্ট কর্নেল মুসাভি বলেন, কাশ্মীর ও পাঞ্জাবের সীমান্ত এলাকার সামাজিক কাঠামোকে সাংস্কৃতিকভাবে ধ্বংস করতে এটা পাকিস্তানের দীর্ঘ দিনের মাদক সন্ত্রাসের মডেল।

তিনি বলেন, পাকিস্তানি পাচারকারীরা এই চোরাচালানের সঙ্গে জড়িত। এই মাদক চোরাচালানের অর্থ পাকিস্তান অধিকৃত কাশ্মীরে (পিওকে) সন্ত্রাসী সংগঠনগুলোর হাতে তুলে দেওয়া হয়।  

তিনি বলেন, পাকিস্তানের জঘন্য পরিকল্পনা কেবল জম্মু ও কাশ্মীরের যুবকদেরই নয়, এখানে যারা মাদক সেবন ও চোরাচালানের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত, তাদেরও প্রভাবিত করছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।