ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তাইওয়ান থেকে অর্থপাচার, চীনা দম্পতি অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
তাইওয়ান থেকে অর্থপাচার, চীনা দম্পতি অভিযুক্ত

অর্থপাচারের অভিযোগে চীনা একজন ব্যবসায়ী ও তার স্ত্রীকে তাইওয়ান ছেড়ে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তাইওয়ানের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইয়াহু নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, চীনা ওই দম্পতি চায়না ইনোভেশন ইনভেস্টমেন্ট লিমিটেডের (সিএলএল) সঙ্গে জড়িত। চীনের হয়ে গুপ্তচরবৃত্তিরও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।  

চীনের হয়ে তাইওয়ানে গুপ্তচরবৃত্তির ব্যাপারে ২০১৯ সালের নভেম্বরে তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে। তারা স্বীকার করেছে, তারা চীন থেকে হংকং এবং পরে তাইওয়ানের ব্যাংক অ্যাকাউন্টে অবৈধ উপার্জনে ১০.৫৪ মিলিয়ন ডলার স্থানান্তর করেছে। তাইওয়ানে সম্পত্তি কেনার ক্ষেত্রে ওই অর্থ ব্যয়ের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

তাইওয়ান নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় নিরাপত্তা আইনে চীনের ওই দম্পতিকে ২০১৯ সালের নভেম্বর থেকে ১২ এপ্রিল পর্যন্ত দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়।  তাইপে ডিস্ট্রিক্ট প্রসিকিউটরস অফিস থেকে ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

অর্থপাচারের অভিযোগে নতুন করে আট মাসের জন্য তাদেরকে তাইওয়ান ছেড়ে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।