ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীর বাংলাদেশ সফর: হতে পারে নতুন অধ্যায়ের সূচনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
মোদীর বাংলাদেশ সফর: হতে পারে নতুন অধ্যায়ের সূচনা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন বাংলাদেশ সফর আঞ্চলিক রাজনীতিতে একটি নতুন অধ্যায়ের সূচনা করতে পারে বলে মনে করেন একটিভিস্ট আমজাদ আইয়ুব মির্জা।  

তিনি বলেন, এই সফর প্রতিবেশী দেশগুলোর মধ্যে একটি অপরাজেয় অর্থনৈতিক অংশীদারিত্ব গড়ে তুলতে পারে।

আগামী ২৬ মার্চ বাংলাদেশ সফর করবেন নরেন্দ্র মোদী। করোনার কারণে গত ১৫ মাস মোদী অন্য কোনো দেশ সফর করেননি।  

বাংলানিউজে প্রকাশিত এক মতামত কলামে মির্জা লেখেন, মোদী করোনার বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দিচ্ছেন, যার জন্য বিশ্ব তার প্রচেষ্টার প্রশংসা করছে।  

তিনি বলেন, ভারত সফলভাবে টিকা উৎপাদন করছে এবং বিভিন্ন দেশের চাহিদা অনুযায়ী টিকা সরবরাহ করছে। প্রতিবেশী দেশগুলোকে উপহার হিসেবেও টিকা পাঠাচ্ছেন মোদী। ভারত শুধু ‘প্রতিবেশী প্রথম’ নীতি প্রচার করে না, এটার চর্চাও করে। এমনকি চির শত্রু পাকিস্তানকে টিকা দিতেও দ্বিধা করেনি ভারত।  

ভারতের নীতি সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, যখন আঞ্চলিক পররাষ্ট্র নীতির কথা আসে, চীনের বিপরীতে ভারত একটি যত্নশীল প্রতিবেশী হিসেবে প্রমাণিত হয়েছে।  

মির্জা বলেন, ২৬ মার্চ প্রধানমন্ত্রী মোদীর ধর্মনিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ সফর উভয় দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক দৃঢ় করবে।

দুই দিনের বাংলাদেশ সফরে মোদী গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর তিনি জেলার ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।