ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে ফরাসী দূতাবাসে হামলার চেষ্টাকারী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
পাকিস্তানে ফরাসী দূতাবাসে হামলার চেষ্টাকারী গ্রেফতার

পাকিস্তানে ফরাসী দূতাবাসে হামলার চেষ্টা করার সময় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।  

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম সম্পর্কে নিন্দনীয় মন্তব্য এবং নবী মোহাম্মদের বিতর্কিত কার্টুনের প্রতি তার সমর্থনের প্রতিশোধ হিসেবে ওই ব্যক্তি সেখানে হামলা চালানোর চেষ্টা করেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জানান, ইসলামাবাদের কূটনৈতিক এনক্লেভের একটি প্রবেশদ্বারে মনসুর আলী নামের এক ব্যক্তি রাইফেল দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি চালান।

সূত্রটি আরও জানায়, আলীর দূতাবাসে হামলার চেষ্টা ব্যর্থ হয় এবং সাথে সাথে তাকে গ্রেপ্তার করা হয়।

মনসুর আলী তার প্রাথমিক বিবৃতিতে বলেছেন, তিনি ফরাসি প্রেসিডেন্টের নিন্দনীয় মন্তব্যে বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।  

গত অক্টোবরে ফ্রান্সের একটি স্কুলে মুহাম্মদ (স.) এর বিতর্কিত ব্যঙ্গচিত্র দেখান এক শিক্ষক। এ ঘটনার পর তাকে এক তরুণ চরমপন্থী হত্যা করে বলে অভিযোগ ওঠে। এর পর ম্যাক্রোঁর বিবৃতি মুসলিম বিশ্বে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও ফরাসি প্রেসিডেন্টের বিরুদ্ধে সারা বিশ্বের লক্ষ লক্ষ মুসলমানের ভাবাবেগে আঘাত করার অভিযোগ আনেন।

এরপর পাকিস্তানজুড়ে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ইসলামপন্থী দলগুলো রাজধানীর প্রধান ফটক বন্ধ করে এবং ফরাসী রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি জানায়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।