ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারত থেকে সুতা আমদানি করতে চান পাক ব্যবসায়ীরা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
ভারত থেকে সুতা আমদানি করতে চান পাক ব্যবসায়ীরা 

পাকিস্তানে সুতি সুতার সঙ্কট প্রকট আকার ধারণ করেছে। সেই সঙ্কট কাটিয়ে উঠে সে দেশের টেক্সটাইল রপ্তানি বাড়াতে চান রপ্তানিকারকরা।

এজন্য ভারত থেকে সুতির সুতা আমদানি করার ব্যাপারে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছে সে দেশের টেক্সটাইল রপ্তানিকারক সমিতি।

পাকিস্তানের টেক্সটাইলের কর্মকর্তারা বলছেন, সুতির সুতার সঙ্কট এবং কর ও আয়কর পরিশোধের অযোগ্যতা রপ্তানি প্রবৃদ্ধিতে বিরূপ প্রভাব ফেলছে। এতে করে কয়েক মিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আদেশ ঝুঁকিতে পড়েছে বলেও জানা গেছে।

পাকিস্তান টেক্সটাইল এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (পিটিইএ) প্রধান মুহাম্মদ আহমদ এক বিবৃতিতে জানান, প্রয়োজনীয় কাঁচামালের ঘাটতি কাটিয়ে উঠতে সরকারের রপ্তানি বৃদ্ধির ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য ভারত থেকে সুতির সুতা আমদানির ব্যাপারে অনুমতি দেওয়া উচিত।

করোনাভাইরাসের বড় ধরনের ধাক্কার পর রপ্তানিকারকদের কর ও আয়কর ফেরত (৫০ মিলিয়ন রুপির বেশি) বিতরণে অযৌক্তিক বিলম্বের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পিটিইএ'র প্রধান পৃষ্ঠপোষক খুররাম মুখতার।

তিনি আরো বলেন, রপ্তানিকারকদের ওপর আর্থিক চাপ কমাতে সরকারকে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং রপ্তানি বৃদ্ধি করতে হবে। সূত্র: ইন্ডিয়া ব্লুমস

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।