ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

চলতি বছরের রেকর্ড সংক্রমণ দিল্লিতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
চলতি বছরের রেকর্ড সংক্রমণ দিল্লিতে

চলতি বছরের করোনা ভাইরাসের রেকর্ড সংক্রমণ হয়েছে ভারতের রাজধানী দিল্লিতে। একদিনে দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছে পাঁচ শতাধিক মানুষ, যা কিনা ২০২১ সালে সর্বোচ্চ।

ভারতের একাধিক রাজ্যে ফের বেড়েছে করোনার প্রকোপ। মোট ৮টি রাজ্যে ক্রমেই মাথাচাড়া দিচ্ছে করোনা। এই তালিকায় রয়েছে—দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ুসহ একাধিক রাজ্য। দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত ২৪ ঘণ্টায় নতুন করে দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩৬ জন। দিল্লিতে মোট করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৪৫ হাজারে। ভারতে মোট সংক্রমণ পৌঁছে গিয়েছে ১ কোটি ১৪ লাখের ঘরে।

বিবৃতিতে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মহারাষ্ট্র করোনার সেকেন্ড ওয়েভের সূচনায় দাঁড়িয়ে রয়েছে। সাধারণ মানুষ অনেক সময়ই স্বাস্থ্যবিধি মানছে না। গ্রাম ও শহর উভয় ক্ষেত্রেই একই দৃশ্য দেখা গেছে।

বুধবারে মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে ৮৪ জনের। দেশের মোট অ্যাক্টিভ সংক্রমণের ৭৬.৪ শতাংশই তিন রাজ্য মহারাষ্ট্র, কেরালা ও পাঞ্জাবে। এরমধ্যে শুধু মহারাষ্ট্রেই ৬০ শতাংশ অ্যাক্টিভ সংক্রমণ রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa