ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

কাশ্মীরের শ্রীনগর বিমানবন্দরে ২৮ মার্চ থেকে রাতের ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
কাশ্মীরের শ্রীনগর বিমানবন্দরে ২৮ মার্চ থেকে রাতের ফ্লাইট

দ্বিতীয় বিমান সংস্থা হিসেবে শ্রীনগর থেকে রাতের ফ্লাইট ঘোষণা করেছে স্পাইসজেট।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে স্পাইসজেটের একজন কর্মকর্তা বলেন, বিমান সংস্থাটি ২৮ মার্চ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে শ্রীনগর থেকে শ্রীনগর-কলকাতা ফ্লাইটের সময়সূচি নির্ধারণ করেছে।

গত মাসে গোএয়ার শ্রীনগর-দিল্লি সন্ধ্যার ফ্লাইটের জন্য বুকিং শুরু করে।

স্পাইসজেটের মুখপাত্র জানান, এই ফ্লাইটটি নির্ধারিত এবং বুকিংয়ের জন্য উন্মুক্ত।  

শ্রীনগরের পরিচালক এএআই সন্তোষ ধোক গ্রেটার কাশ্মীরকে বলেন, আগামী দশ দিনের মধ্যে শ্রীনগর বিমানবন্দরে রাতের ফ্লাইট অপারেশনের জন্য একটি ঘোষণা করা হবে।

কাশ্মীরের ডিরেক্টর ট্যুরিজম ড. জি এন ইতু গ্রেটার কাশ্মীরকে বলেন, সম্প্রতি এএআই কর্মকর্তা এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে রাতের ফ্লাইট শুরুর প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করা হয়েছে। এ ফ্লাইট শুরু হলে পর্যটক ও স্থানীয় যাত্রীদের সুবিধা হবে।  

উল্লেখ্য, ২০১৮ সালের ১০ আগস্ট সন্ধ্যায় শ্রীনগরে একটি বাণিজ্যিক বিমানের সফল পরীক্ষামূলক অভিযান চালানো হয়। এরপর বিমানবন্দরটিকে রাতের ফ্লাইট শুরুর জন্য প্রযুক্তিগতভাবে উপযুক্ত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, শ্রীনগর বিমানবন্দর ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) সরাসরি নিয়ন্ত্রণে রয়েছে, যা তার এয়ার ট্রাফিক এবং ল্যান্ডিং স্ট্রিপ এবং আকাশসীমা ছাড়াও অগ্নি নির্বাপণ এবং ক্র্যাশ কার্যক্রমের সুবিধা নিয়ন্ত্রণ করে।

এ বিমানবন্দরে প্রতিদিন ২৫ থেকে ৩০টি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa