ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

যেখানে বলিউড-নলিউড একাকার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
যেখানে বলিউড-নলিউড একাকার 

ভারতীয়-নাইজেরিয়ান রেস্টুরেন্ট মালিক হামিশা দারিয়ানি আহুজা তার দীর্ঘদিন ধরে চলা ব্যবসা ছেড়ে দিয়েছিলেন সিনেমা বানানোর স্বপ্ন পূরণের জন্য।

দুই বছর পর, ৩৬ বছর বয়সী এই ব্যক্তি তার প্রথম ফিচার ফিল্ম, ক্রস-কালচারাল প্রেমকাহিনী ‘নমস্তে ওয়াহালা’ নেটফ্লিক্সে মুক্তি দেবেন।

 

লাগোসে বসবাসকারী এক ভারতীয় বিনিয়োগ ব্যাংকারের প্রেমে পড়া এক নাইজেরিয়ান নারীর গল্প নিয়ে এই ছবি তৈরি করা হয়েছে। ছবিতে এই তরুণ দম্পতি তাদের পরিবারসহ বেশ কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হবে।  

চলচ্চিত্রটির পরিচালক, নির্বাহী প্রযোজক ও অভিনেতা দারিয়ানি আহুজা রয়টার্সকে বলেন, 
আমি এমন কিছু করতে চেয়েছিলাম যা আরো প্রাসঙ্গিক হবে, তাই এটি একটি পূর্ণাঙ্গ নলিউড সিনেমা। কিন্তু আমি এটিকে আরেকটু মজার করার জন্য কিছু ভারতীয় অভিনেতাকে যুক্ত করেছি।  

তিনি বলেন, আমি যা করার চেষ্টা করেছি তা হচ্ছে বলিউডের ৯০ এর দশকের শৈলী... গাছের চারপাশে গান গাওয়া আর নাচ। আমাদের কাছে সব আছে। এটি একটি অত্যন্ত রোমান্টিক গল্প।  

ভারতীয় পিতামাতার জন্ম দারিয়ানি আহুজা তার জীবনের অধিকাংশ সময় নাইজেরিয়ায় কাটিয়েছেন।

তিনি বলেন, আমি একটি ভারতীয় বাড়িতে বাস করেছি, আমি জানি নাইজেরিয়ার সংস্কৃতি, পিজিন, খাবার এবং এটা খুবই কৌতূহলজনক কিভাবে সবাই মনে করে যে নমস্কার ওয়াহালার সংস্কৃতি ভিন্ন, আমরা আসলে একই রকম।  

‘আমরা আসলে এক, আর এটাই সিনেমার পুরো থিম। ’

১১০ মিনিটের এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা রুসলান মুমতাজ এবং নাইজেরিয়ান অভিনেত্রী ইনি ডিমা-ওকোজি।  

যখন আপনি আন্তঃসাংস্কৃতিক প্রেমের গল্প দেখান তখন এই ধরনের চলচ্চিত্র তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ, কারণ প্রতিটি দেশে... মানুষ ধর্মের ব্যাপারে একে অপরকে আলাদা করে, মুমতাজ বলেন।  

‘বিশেষ করে ভারতে, আপনি কাউকে বিয়ে করতে পারবেন না যদি তারা ভিন্ন ধর্মের বা ভিন্ন বর্ণের হয়। ’

প্রধানত ইংরেজিতে শুট করা, চলচ্চিত্র ভারত এবং নাইজেরিয়া জুড়ে ৬০ জনেরও বেশি মানুষের একটি প্রযোজনা দল ছিল।  

ডিমা-ওকোজি বলেন, আমি যে জিনিসটি সবচেয়ে বেশি ভালোবাসি তা হচ্ছে অন্তর্নিহিত বার্তা যা আপনার সাদৃশ্যকে আলিঙ্গন করার সৌন্দর্য, ভালোবাসাকে আলিঙ্গন করার সৌন্দর্য, এমনকি যদি আপনি বিভিন্ন প্রেক্ষাপট থেকে থাকেন।  

মাসে শত শত চলচ্চিত্র এবং টেলিভিশন পর্ব বের করে নলিউড ভারতের বলিউডের পর বিশ্বের দ্বিতীয় সবচেয়ে প্রভাবশালী চলচ্চিত্র শিল্প।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa