ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার সংসদ ভবনে ধর্ষণের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
অস্ট্রেলিয়ার সংসদ ভবনে ধর্ষণের অভিযোগ

ঢাকা: অস্ট্রেলিয়ার সংসদ ভবনেই ধর্ষণের অভিযোগ এনেছেন এক মহিলা। এর জের ধরে ক্ষমা চেয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

সেই সঙ্গে এ বিষয়ে তদন্তের আশ্বাসও দিয়েছেন।

২০১৯ সালের মার্চ মাসে অস্ট্রেলিয়ার সংসদ ভবনে প্রতিরক্ষামন্ত্রী লিন্ডা রেনল্ডসের দপ্তরে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন এক নারী। অভিযুক্ত ধর্ষক মরিসনের লিবারাল পার্টিরই সদস্য বলেও জানিয়েছেন তিনি। তবে তিনি ধর্ষকের নাম প্রকাশ করেননি।

স্থানীয় সংবাদমাধ্যমে ওই মহিলা বলেন, ২০১৯ সালের এপ্রিল মাসে আমি থানায় অভিযোগ করি। কিন্তু পেশার উপর প্রভাব পড়ার ভয়ে লিখিত অভিযোগ করিনি।

ওই মহিলা অস্ট্রেলিয়ার সংসদ ভবনের একটি দফতরে কর্মরত ছিলেন।

তিনি জানান, গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে বলে তাকে রেনল্ডসের (প্রতিরক্ষামন্ত্রী লিন্ডা রেনল্ডস) দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানেই ধর্ষণ করা হয় তাঁকে।

এ অভিযোগের প্রেক্ষিতে অভিযোগকারীর কাছে ক্ষমা চেয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, এই ধরনের ঘটনা কোনভাবেই কাম্য নয়। আমি তার কাছে ক্ষমা চাচ্ছি। সে সঙ্গে সংসদ ভবনে কর্মরত সকল নারীর জন্য কাজের পরিবেশ নিরাপদ করে তুলতেও বদ্ধপরিকর আমি।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
ডিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa