ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

সীমান্তের নিরাপত্তা বিষয়ে আলোচনা করতে পাকিস্তান গেছেন কারজাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

ইসলামাবাদ: আফগানিস্তানের প্রেসিডেন্ট হামিদ কারজাই সীমান্তে নিরাপত্তা বিষয়ে আলোচনা করতে বুধবার পাকিস্তান গেছেন। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ কথা জানান।



পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ইনতেজার সুলেরি জানান, দুই দিনের এ সফরে তিনি পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি, প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরাইশির সঙ্গে বৈঠক করবেন।

পাকিস্তানের খাদ্য ও কৃষি মন্ত্রী নাজার মুহাম্মদ গোন্দাল এবং উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা আফগান প্রেসিডেন্টকে বিমান বন্দরে অভ্যর্থনা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল বাসিত জানান, গত দুই বছরে দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটেছে। আফগান প্রেসিডেন্টের এ সফর দুদেশের সম্পর্ককে আরও মজবুদ করবে।

গত বছর পুর্ননির্বচিত হওয়ার পর পাকিস্তানে কারজাইয়ের এটি দ্বিতীয় সফর। ওই সফরে তিনি তালেবানদের সঙ্গে আলোচনার প্রস্তাব করেন। পাকিস্তানও মনে করে তালেবান জঙ্গিদের উৎসাহিত করার প্রয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ঘণ্টা, সেপ্টেম্বর১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa