ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

সন্ত্রাসীদের চক্রান্ত নস্যাৎ করলো জম্মু-কাশ্মীরের পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
সন্ত্রাসীদের চক্রান্ত নস্যাৎ করলো জম্মু-কাশ্মীরের পুলিশ প্রতীকী ছবি

জম্মু ও কাশ্মীরের পুলিশ সম্প্রতি সন্ত্রাসীদের হামলার একটি প্রচেষ্টা নস্যাৎ করতে সমর্থ হয়েছে। এসময় সন্ত্রাসীদের গ্রেফতারও করা হয় যাদের সঙ্গে পাকিস্তানের লশকর-ই তৈয়্যবা (এলইটি) এবং জইশ-ই-মোহাম্মদ (জেইএম) এর যোগাযোগ ছিল।

জম্মু এবং কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অব পুলিশ (ডিজিপি) দিলবাগ সিং রোববার (১৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানান। খবর ডেইলি হান্টের।

দিলবাগ সিংয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, পুলিশ সম্প্রতি পাকিস্তানি সন্ত্রাসবাদী দল লস্কর-ই-তৈয়বা এবং জয়শ-ই-মোহাম্মদের ভারত ভিত্তিক সংগঠন-রেজিস্ট্যান্ট ফ্রন্ট এবং লস্কর-ই-মোস্তফার প্রধানদের গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, এ দুটি সংগঠন পূর্বে নানা সন্ত্রাসী তৎপরতার সঙ্গে জড়িত ছিল।

লস্কর-ই-মোহাম্মদ ২০২০ সালের আগস্ট থেকে সক্রিয় হয়। পুলিশ এ দলের কমান্ডার হেদায়তুল্লাহ মালিককে গ্রেফতার করে। অপরদিকে রেজিস্ট্যান্ট ফ্রন্টের কমান্ডার জহুর আহমেদের খোঁজ করছে পুলিশ। যদিও ইতোমধ্যে তার স্ত্রীসহ চার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

সম্প্রতি জম্মু থেকে ৬ থেকে সাড়ে ৬ কেজি ওজনের একটি আইইডি বোমা উদ্ধার করে পুলিশ। এর আগেও পুলিশ সাম্বা থেকে ১৫টি ছোট আইইডি বোমা, ৬টি পিস্তল ও গোলাবারুদ উদ্ধার করেছিল।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa