ঢাকা, বুধবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

আন্তর্জাতিক

অবশেষে গ্রেফতার এশিয়ার মাদক সম্রাট

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
অবশেষে গ্রেফতার এশিয়ার মাদক সম্রাট সে চি লোপ

বিশ্বের সবচেয়ে বড় মাদক গোষ্ঠীর অভিযুক্ত প্রধানকে গ্রেফতার করেছে নেদারল্যান্ডসের পুলিশ। রোববার (২৪ জানুয়ারি) খবরটি নিশ্চিত করে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

 

দীর্ঘদিন ধরে ‘ড্রাগ লর্ড’ বা মাদক সম্রাট হিসেবে পরিচিত চাইনিজ বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক সে চি লোপের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।  

এশিয়াজুড়ে তার রয়েছে ৭০ বিলিয়ন ডলারের আধিপত্য বিস্তারকারী অবৈধ মাদকের বাজার। সে চি লোপ বিশ্বের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকার শীর্ষদের একজন। দীর্ঘদিন গা ঢাকা দিয়ে ছিলেন তিনি। অবশেষে তাকে আমস্টারডামের স্কিপোল এয়ারপোর্ট থেকে আটক করা হয়।  

সে চি লোপকে বিচারের মুখোমুখি করার জন্য অস্ট্রেলিয়া এখন প্রত্যার্পণের চেষ্টা করবে। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের (এএফপি) বিশ্বাস, সে চি লোপের কোম্পানি দায়ী দেশটিতে ৭০ শতাংশ অবৈধ মাদক প্রবেশের জন্য।  

৫৬ বছর বয়সী সে চি লোপকে অনেকদিন ধরে ট্র্যাকিং বা অনুসরণ করে আসছিল এএফপি। গ্রেফতার হওয়ার আগে এক দশকেরও বেশি সময় তার পেছনে লেগেছিল অস্ট্রেলিয়ার পুলিশ।  

বাংলাদেশ সময়: ০৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa