ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নেতাজির অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান, রেগে মঞ্চ ছাড়লেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
নেতাজির অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান, রেগে মঞ্চ ছাড়লেন মমতা

নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে রেগে মঞ্চ ছাড়লেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

শনিবার কলকাতার ভিক্টোরিয়া মঞ্চে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

সংগীতানুষ্ঠানের পরই মঞ্চে বক্তব্য রাখতে আমন্ত্রণ জানানো হয় মমতাকে। এ সময় দর্শকদের মধ্য থেকে কেউ কেউ ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন। আর তাতেই চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান তিনি। রেগে ভাষণ না দিয়ে তিনি মঞ্চ ত্যাগ করেন।

মাইকের সামনে দাঁড়িয়ে মমতা বলেন, এটা কোনও রাজনৈতিক মঞ্চ নয়। এটা সরকারি অনুষ্ঠান। আমি মনে করি এভাবে আমন্ত্রণ জানিয়ে বেইজ্জত করা উচিত নয়। সেই জন্যই আমি আর একটি কথাও এখানে বলব না। তবে কলকাতায় এই অনুষ্ঠান আয়োজন করায় আমি প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানাই।  

এটুকু বলেই তিনি মঞ্চ থেকে নেমে যান।  

মমতার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বক্তব্য দিতে এলেও একইভাবে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ওঠে। তবে সঙ্গে সঙ্গে পাল্টা ‘জয় হিন্দ’ ধ্বনি তুলে পরিস্থিতির মোড় ঘুরিয়ে দেন মোদী। তবে মমতার বক্তব্য না দেওয়ার বিষয়ে তিনি কোনো প্রতিক্রিয়া দেখাননি। বরং কথায় কথায় তিনি বাংলার, বাংলার মনীষীদের ঢালাওভাবে প্রশংসা করে গেছেন।  

এর আগে সরকারি সফর সূচির বাইরে নেতাজি সুভাষ চন্দ্র বসুর বাড়ি নেতাজি ভবনে যান মোদী। এরপর কলকাতার ন্যাশনাল লাইব্রেরির অনুষ্ঠান হয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালে।  

সম্প্রতি তৃণমূল কংগ্রেসের কয়েকজন মন্ত্রী পদত্যাগ করে বিজেপিতে নাম লিখিয়েছেন। আগামী নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতা দখলেরও তোড়জোর চালাচ্ছে বিজেপি। এ অবস্থায় মোদীর অনুষ্ঠানে মমতা হাজির হবেন কিনা তা নিশ্চিত ছিল না।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।