ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

আন্তর্জাতিক

বাইডেন প্রশাসনে জায়গা পেলেন বাংলাদেশি জাইন সিদ্দিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
বাইডেন প্রশাসনে জায়গা পেলেন বাংলাদেশি জাইন সিদ্দিক হোয়াইট হাউস

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার প্রশাসনের গুরুত্বপূর্ণ একটি পদের জন্য বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিককের নাম ঘোষণা করেছেন। হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ অফিসের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন তিনি।

 

বুধবার (১৩ জানুয়ারি) বাইডেনের ট্রানজিশন টিমের একাধিক নতুন ঘোষণা অনুসারে জাইন সিদ্দিকের এ দায়িত্ব পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। তিনি হোয়াইট হাউস প্রশাসনের উচ্চ পদে নামপ্রাপ্ত প্রথম বাংলাদেশি-মার্কিন নাগরিক।

জাইন সিদ্দিকের জন্ম বাংলাদেশে হলেও তার বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। তিনি প্রিন্সটন বিশ্ববিদ্যালয় ও ইয়েল ল স্কুল থেকে স্নাতক সম্পন্ন করেছেন। বাইডেন-হ্যারিস ট্রানজিশন টিমের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক দলের চিফ অব স্টাফ পদে বর্তমানে দায়িত্বে আছেন জাইন। নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বিতর্কের জন্য ভাইস প্রেসিডেনসিয়াল প্রস্তুতি দলের সদস্য হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

এছাড়া মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগানসহ বেশ কয়েকজন বিচারকের অধীনে ল’ক্লার্ক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছেন জাইনের।

জো বাইডেন আগেই ইঙ্গিত দিয়েছিলেন, তার প্রশাসন বৈচিত্র্যময় করে গঠন করবেন। সেজন্যই তিনি তার কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদে যোগ্য ও মেধাবী বাংলাদেশি জাইন সিদ্দিককে নিয়োগ দিয়েছেন বলে জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০২৩৩  ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
আরএআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa