ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

অভিশংসন ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
অভিশংসন ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে: ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের নজিরবিহীন হামলার পরও তার মধ্যে কোনো অনুশোচনা দেখা যায়নি। এরইমধ্যে তাকে দ্বিতীয়বার অভিশংসনের প্রক্রিয়া শুরু করায় তিনি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ‘অভিশংসন ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে।

দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, ক্যাপিটলে হামলার পর মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রথম জনসমক্ষে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন ট্রাম্প।

অন্যদিকে, সোমবার (১১ জানুয়ারি) হাউস মাইনরিটি লিডার কেভিন ম্যাকার্থি কংগ্রেসে রিপাবলিকানদের জানান, ক্যাপিটলে হামলার বিষয়ে তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছিলেন। সেসময় ট্রাম্প তাকে বলেছেন, সেদিনের ঘটনাটি তার খারাপ লেগেছে এবং এ ঘটনায় তার কিছুটা দায় রয়েছে বলেও তিনি স্বীকার করেছেন।

তবে মঙ্গলবার (১২ জানুয়ারি) সংবাদমাধ্যমের সামনে ট্রাম্প যখন বক্তব্য রাখেন, তখন তার কথার সঙ্গে ম্যাকার্থির কথার কোনো মিল খুঁজে পাওয়া যায়নি। ট্রাম্প কোনো অনুশোচনাবোধ ছাড়াই বলেন, গত ৬ জানুয়ারির হামলায় তার কোনো দায় নেই।

ট্রাম্প জোরালোভাবে দাবি করেন, ক্যাপিটলে হামলায় উসকে দেওয়ার অভিযোগে তাকে অভিশংসিত করা হলে আরও সহিংসতা হতে পারে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa