ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন বাইডেন ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। গত সোমবার (১১ জানুয়ারি) তাকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়।

প্রথম ডোজ টিকা নেওয়ার তিন সপ্তাহ পর নিয়ম অনুযায়ী তিনি দ্বিতীয় ডোজ নিয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, টিকা নিতে জনগণকে উৎসাহিত করতে প্রথম ডোজের ধারাবাহিকতায় এবারও সরাসরি টিভি ক্যামেরার সামনে টিকা নিয়েছেন ৭৮ বছর বয়সী বাইডেন।

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত এ প্রেসিডেন্ট টিকা নেওয়ার পর চিকিৎসককে ধন্যবাদ জানান। পরে তিনি গণমাধ্যমে বলেন, আমার প্রথম অগ্রাধিকার হচ্ছে মার্কিন জনগণের হাতে টিকা তুলে দেওয়া। আর এটা যেন আমরা দ্রুততার সঙ্গে করতে পারি।

প্রথম ডোজ টিকা নেওয়ার পর বাইডেন বলেছিলেন, টিকা নেওয়ার ক্ষেত্রে সামনের সারিতে থাকার কোনও অভিপ্রায় আমার ছিল না। তবে আমি নিশ্চিত করতে চাই, এটি নেওয়া যে নিরাপদ তা আমেরিকার জনগণকে আমরা দেখিয়েছি।

গত ২১ ডিসেম্বর ডেলাওয়্যার ক্রিস্টিয়ানা কেয়ার হাসপাতালে তিনি ফাইজার-বায়োএনটেক টিকার প্রথম ডোজ নেন। নিজে টিকা নেওয়ার পর যুক্তরাষ্ট্রের নাগরিকদেরও নিতে আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।