ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের সাবমেরিনে হামলার নজিরবিহীন হুমকি দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
ইসরায়েলের সাবমেরিনে হামলার নজিরবিহীন হুমকি দিল ইরান

পারস্য উপসাগরে ইসরাইল কোনো সাবমেরিন পাঠালে তাতে আঘাত করতে ইরান দ্বিধা করবে না বলে জানিয়েছেন দেশটির জাতীয় নিরাপত্তা এবং পররাষ্ট্রনীতি বিষয়ক সংসদীয় কমিটির মুখপাত্র আবুল ফাজল আমুয়ি।

আমেরিকার প্রভাবশালী পত্রিকা দৈনিক ওয়াশিংটন পোস্ট সম্প্রতি এক রিপোর্টে দাবি করেছে- পারস্য উপসাগরের কৌশলগত জলরাশিতে ইসরাইল একটি সাবমেরিন পাঠাচ্ছে।

এ সম্পর্কে ইরানের সংসদ সদস্য আবুল ফাজল আমুয়ি বলেন, ইসরাইলকে অবশ্যই জানতে হবে যে, আমাদের জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে আগ্রাসনের জবাব হবে শক্ত এবং ব্যাপক।

খবর অনুযায়ী, পারস্য উপসাগরের উদ্দেশ্যে ইসরাইলের একটি সাবমেরিন রওনা দিয়েছে যা ইরানের জন্য সতর্কবার্তা। ইরানের সঙ্গে উত্তেজনা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে তেল আবিব তেহরানের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে বলেও খবরে জানানো হয়েছে।

এ সম্পর্কে এক সাক্ষাৎকারে আমুয়ি বলেন, নানা অজুহাতে ইহুদিবাদী ইসরাইল মধ্যপ্রাচ্যকে উত্তেজনার মধ্যে ঠেলে দিতে চাইছে এবং ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতার শেষ দিনগুলোতে গোলযোগ ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। তবে তা সফল করতে দেওয়া হবে না।

তথ্যসূত্র: পার্সটুডে

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।