ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী ভারতে ছিলেন: নিউজিল্যান্ড পুলিশ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী ভারতে ছিলেন: নিউজিল্যান্ড পুলিশ 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী ব্রেন্টন টেরেন্ট ভারতে ছিলেন বলে জানিয়েছে নিউজিল্যান্ড পুলিশ। টেরেন্ট সম্পর্কে তথ্য অনুসন্ধানে নেমে তারা জানতে পারেন, অস্ট্রেলিয়ার বাসিন্দা টেরেন্ট তিন মাস ভারতে ছিলেন।

খবর জি নিউজের

গত বছরের ১৫ মার্চ ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ হামলা চালান টেরেন্ট। সেখানে পাঁচ ভারতীয়সহ মোট ৫১ জন সেই হামলায় প্রাণ হারিয়েছিলেন। সেই হামলার ফেসবুক লাইভ করেছিলেন তিনি।  

বাংলাদেশ ক্রিকেট দল সেই সময় নিউজিল্যান্ডে সিরিজ খেলতে গিয়েছিল। বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রাও ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন। অল্পের জন্য তারা প্রাণে বেঁচে যান।  

মসজিদে নামাজ আদায় করতে আসা মুসলিমদের উপর নির্বিচারে গুলি চালিয়েছিলেন টেরেন্ট।

পুলিশ জানিয়েছে, ৩০ বছর বয়সী টেরেন্ট জিমে প্রশিক্ষক হিসাবে কাজ করতেন। ২০১২ সালে চোট লাগার পর সেই চাকরি তিনি ছেড়ে দেন। তার পর আর তিনি কোনও কাজ করেননি। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত বিশ্বের বহু দেশে ঘুরে বেড়িয়েছে তিনি

তবে নিউজিল্যান্ড পুলিশের পক্ষে জানানো হয়েছে, কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে টেরেন্ট যুক্ত ছিলেন না। শুধু মুসলিম সম্প্রদায়ের ওপর ক্ষোভ থেকেই সেই ভয়ানক হামলা চালিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।