ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভেনিজুয়েলায় বিমান দুর্ঘটনায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০
ভেনিজুয়েলায় বিমান দুর্ঘটনায় নিহত ১৫

কারাকাস: ভেনিজুয়েলার পূর্বাঞ্চলে সোমাবার বিমান দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছে। তবে চালকের সতর্কবার্তার কারণে ৩৬ জন যাত্রী অলৌকিক ভাবে বেঁচে গেছেন।



প্রেসিডেন্ট হুগো শাভেজ বিমান দুর্ঘটানায় আক্রান্তদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। তিনি তিন দিনের সরকারি শোক ঘোষণা করেছেন।

৪৭ জন যাত্রী  ও চারজন ক্রু নিয়ে বিমানটি পর্যটন শহর ইসালা মারগারেতা থেকে যাত্রা করে। বলিভার রাজ্যের কাছে বিমানটি বিধ্বস্ত হয়।

পরিবহন ও যোগাযোগ মন্ত্রী ফারনিসতো গ্রাসিস জানান, দুর্ঘটনায় ১৫জনের মৃত্যু হলেও ৩৬ জনকে বাঁচানো সম্ভব হয়েছে। বিমানের অবস্থা দেখে মনে হচ্ছে আমরা খুবই ভাগ্যবান।

গ্রাসিস জানান, বেঁচে যাওয়ারা আগুনে আহত হয়েছেন এবং মারাত্মক ভাবে ভয় পেয়েছেন। তবে কারো অবস্থাই আশঙ্কাজনক নয়।

দি কনভিয়াসা এয়ালাইনস এটিআর-৪২-৩০০ বিমানটি দুর্ঘটনার পর দুখন্ডে ভেঙ্গে যায় এবং এতে আগুন জ্বলে উঠে। দুর্ঘটনার কারণ তাৎক্ষনিক ভাবে জানা যায়নি।

এটিআর এর মুখপাত্র জানান, বিমানটি দুর্ঘটনার কারণ প্রতিষ্ঠানের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে।

কর্মকর্তারা জনান, এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে চালক সতর্ক বার্তা পাঠায় যে বিমানটিতে বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে। পরে জরুরি বিভাগের তরিৎ পদক্ষেপ নেয়। এ কারণে নিহতের সংখ্যা বাড়েনি।

উদ্ধারকারীরা চিকিৎসা হেলিকপ্টার নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছানোর পর আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। আগুনে পুরে আহতদের চিকিৎসা দিতে হাসপাতালের বার্ন ইউনিটকে প্রস্তুত রাখা হয়।
 
বলিভার রাজ্যের গভর্ণর ফ্রান্সিসকো রানগেল গোমেজ জানান, এখানে অলৌকিক ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১১৩০ঘন্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ