ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

‘জঙ্গিদের সঙ্গ ছাড়তে চাওয়া যুবকদের সাধুবাদ জানানো হবে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
‘জঙ্গিদের সঙ্গ ছাড়তে চাওয়া যুবকদের সাধুবাদ জানানো হবে’ ভারতীয় সেনাবাহিনীর ১৫ নম্বর কোরের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু

সন্ত্রাসবাদের পথ পরিত্যাগ করে যুবকদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর ১৫ নম্বর কোরের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু। একইসঙ্গে তিনি জানান, যেসব যুবক জঙ্গিদের সঙ্গ ছাড়তে চায় তাদের সাধুবাদ জানানো হবে।

কাশ্মীরের মধ্যাঞ্চলে বুদগাম জেলায় ‘জুসমার্গ উৎসবে’ বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

ভারতীয় সংবাদমাধ্যম জিফাইভ নিউজের খবরে বলা হয়, পর্যটনের জন্য উপযুক্ত স্থানগুলোর স্থানীয় বাসিন্দাদের প্রতিভা বিকাশের উদ্দেশ্যে উৎসব আয়োজন করে চলেছে সেনাবাহিনী। জুসমার্গও সে রকম একটি পর্যটন স্পট।  

উৎসবে লে. জে. রাজু বলেন, যেসব যুবক জঙ্গিবাদের পথ ছেড়ে দেবে তাদের স্বাগত জানানো হবে।

তিনি বলেন, অস্ত্র হাতে যারা সেনাবাহিনীর বিরুদ্ধে লড়ছে তারা জঙ্গিবাদ ত্যাগ করে বাড়িঘরে ফিরে আসুক। শান্তিময় মর্যাদায় জীবন-যাপন করুক। এটাই আমরা চাই। এজন্য আমরা তাদের উদ্বুদ্ধ করে চলেছি। সাড়া না দিলে তারা কঠোর কঠিন অবস্থায় পতিত হবে।

লে. জেনারেল রাজু জানান, সেনাবাহিনীর প্রণোদনায় সাড়া দিয়ে গত পাঁচ মাসে অনেক যুবক আত্মসমর্পণ করেছে। তিনজন আত্মসমর্পণ করেছে প্রকাশ্যে। অন্যরা ধরা দিয়েছে গোপনে। প্রণোদনা অভিযান একটি বার্তা দিয়ে যাচ্ছে সেটা হলো- অপরাধ একমুখী রাস্তা নয়। ঘরে ফেরার সুযোগ তাদের দেওয়া হচ্ছে। এর সদ্ব্যবহার না করলে পস্তাতে হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০ 
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa