ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জোরালো হচ্ছে ফরাসি পণ্য বর্জনের ডাক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
জোরালো হচ্ছে ফরাসি পণ্য বর্জনের ডাক

ইসলাম ও হজরত মুহাম্মদকে (সা.) অবমাননার পদক্ষেপে সমর্থন দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। এ ঘটনায় পুরো মুসলিম বিশ্ব ক্ষুব্ধ ও উদ্বিগ্ন।

এরইমধ্যে একাধিক মুসলিম রাষ্ট্র আনুষ্ঠানিকভাবে নিন্দা ও উদ্বেগ জানিয়েছে।

ঘটনার প্রতিবাদে মধ্যপ্রাচ্য ও আরববিশ্বের দেশগুলোর সামাজিক মাধ্যমে ফরাসি পণ্য বর্জনের দাবি উঠেছে। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় ‘হ্যাশট্যাগ ফ্যান্সা তুসিয়ান লি-নাবী আল-উম্মাহ’ নামে সামাজিক প্রতিবাদ শুরু হয়েছে। এরই মধ্যে কুয়েতের ‘আল মিরাহ কনজিউমার গুডস’সহ আরও কিছু ব্যাবসায়িক প্রতিষ্ঠান ফরাসি পণ্য বর্জনের ঘোষণা দিয়েছে।

তারা বলছে, নিজেদের অবস্থান থেকে আমাদের সবারই ইসলাম ও মহানবী (সা.)-এর অবমাননার প্রতিবাদ করা উচিত। ফরাসি পণ্য বর্জন করাও একটি কার্যকর প্রতিবাদ বলে আমরা মনে করি।

এভাবে বিশ্বজুড়ে ক্রমেই তীব্র হচ্ছে ফরাসি পণ্য বর্জনের আহ্বান।

পণ্য বর্জনের এমন উদ্যোগের খবরে নড়েচড়ে বসেছে ফ্রান্স। পণ্য বর্জন না করার জন্য আরব দেশগুলোর প্রতি এরইমধ্যে তারা আহ্বান জানিয়েছে। রোববার ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ