ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

‘গণমাধ্যমের মুখ বন্ধ করতে এক ধরনের যুদ্ধ করছেন ইমরান খান’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
‘গণমাধ্যমের মুখ বন্ধ করতে এক ধরনের যুদ্ধ করছেন ইমরান খান’ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি: সংগৃহীত

পাকিস্তানে সংবাদমাধ্যমের স্বাধীনতা রোধ এবং সরকারি সিদ্ধান্তে তা চালানোর চেষ্টা করা হচ্ছে বলে প্রধানমন্ত্রী ইমরান খানের শাসনামলের তীব্র সমালোচনা করেছে দেশটির শীর্ষ একটি সাংবাদিক সংগঠন।

রোববার (২৭ সেপ্টেম্বর) একটি বিবৃতিতে সংগঠনটি গণমাধ্যমকে বিভিন্নভাবে নির্যাতন, সাংবাদিকদের অপহরণ ও গ্রেফতার, মিডিয়াবিরোধীদের মাধ্যমে মালিকপক্ষ ও সাংবাদিকদের হুমকি এবং সরকারি সিদ্ধান্তে চলতে বাধ্য করায় উদ্বেগ প্রকাশ করেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বের তেহরিক-ই-ইনসাফ সরকার দেশের বর্তমান সংকটের জন্য প্রত্যক্ষভাবে দায়ী। কিন্তু সংবাদমাধ্যমে তা প্রকাশ পাচ্ছে না।

পাকিস্তান ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (পিএফইউজে) ফেডারেল এক্সিকিউটিভ কাউন্সিল (পিএফইউজে) এ বিবৃতি জারি করেছে। বেলুচিস্তানে সংগঠনটির তিনদিনের আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ারই পরই এই বিবৃতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ডন।

আলোচনা সভায় পিএফইউজের সারাদেশের সংগঠনগুলোর নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। ডনে বলা হয়েছে, এ অনুষ্ঠানে তারা দেশে সংবাদমাধ্যমের স্বাধীনতা চেয়েছেন, যা ১৯৭৩ সালের সংবিধানের উল্লেখ রয়েছে।

একইসঙ্গে তারা মতপ্রকাশের স্বাধীনতা রোধে সরকার এবং মিডিয়াবিরোধী বাহিনী একটি নিয়মতান্ত্রিক যুদ্ধ শুরু করেছে বলে উল্লেখ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa