ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৭, ১৯ অক্টোবর ২০২০, ০১ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

করোনা ভাইরাসে মৃত্যু ১০ লাখ ছাড়িয়ে গেছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
করোনা ভাইরাসে মৃত্যু ১০ লাখ ছাড়িয়ে গেছে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হচ্ছে, ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাসে মৃত্যু ১০ লাখ ছাড়িয়ে গেছে। কিছু দেশে সংক্রমণ বাড়ছেই, আবার কিছু দেশে মাঝখানে কমলেও নতুন করে বাড়ছে, তাই মৃত্যু সংখ্যাও একেকটা ধাপ পেরিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিভিন্ন দেশে আবার সংক্রমণ বাড়ার সঙ্গে মৃত্যুর সংখ্যা বাড়ছে। এরমধ্যেই কোভিড-১৯ এ বিশ্বজুড়ে মৃত্যু ১০ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছেন গবেষকরা।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ ড্যাশর্বোডের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টা নাগাদ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারিতে মৃত্যু ১০ লাখ ৮২৫ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে মোট মৃত্যুর প্রায় অর্ধেকই ঘটেছে তিনটি দেশ, যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতে।

করোনা ভাইরাস সংক্রমণে মৃত্যু সংখ্যা পাঁচ লাখ হওয়ার তিন মাসের মধ্যে এক মিলিয়ন দ্বিগুণ হয়ে গেছে। এরমধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মৃত্যু হয়েছে দুই লাখ পাঁচ হাজার ৬২ জনের। এরপরে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে এক লাখ ৪২ হাজার ৫৮ জনের এবং তৃতীয় স্থানে থাকা ভারতে মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৫৪২ জনের।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa