ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভয়াবহতা বাড়ছে আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধে, নিহত বেড়ে ৬৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
ভয়াবহতা বাড়ছে আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধে, নিহত বেড়ে ৬৭

ঢাকা: বিতর্কিত নাগোর্নো-কারাবাখ অঞ্চলে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যকার যুদ্ধে দ্বিতীয় দিনে নিহতের সংখ্যা বেড়ে ৬৭ জনে দাঁড়িয়েছে।

কারাবাখের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, যুদ্ধে আরো ২৭ জন যোদ্ধা নিহত হয়েছেন।

এর আগে, আরো ২৮ জনের মৃত্যুর খবর প্রকাশ করা হয়। এ নিয়ে মোট সামরিক সদস্য মৃত্যুর সংখ্যা ৫৮ জন।  

মন্ত্রণালয় আরো জানায়, এই যুদ্ধে মোট ৯ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন আজারবাইজানের ও দুই জন আর্মেনিয়ার। তবে আজারবাইজান কোনো সামরিক হতাহতের খবর প্রকাশ করেনি।  

>>>বিতর্কিত অঞ্চল নিয়ে আর্মেনিয়া-আজারবাইজানের লড়াই

আর্মেনিয়ার বিচ্ছিন্নতাবাদী কর্মকর্তাদের প্রকাশিত ফুটেজ দেখা যায়, আগুনে পোড়া সাঁজোয়া যানবাহন এবং ছত্রভঙ্গ হয়ে থাকা রক্তাক্ত সেনারা পড়ে রয়েছে। ওই সেনারা আজারবাইজানের বলে জানিয়েছে তারা।

গত রোববার বিতর্কিত নাগোর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে ফের সংঘর্ষে জড়িয়েছে আর্মেনিয়া এবং আজারবাইজানের সশস্ত্র বাহিনী। আর্মেনিয়া দাবি করেছে, আজারবাইজানই প্রথমে বিমান এবং আর্টিলারি হামলা চালিয়েছে। অন্যদিকে, আজারবাইজান বলছে, তারা আর্মেনিয়ার হামলার জবাবে পাল্টা হামলা করেছে।  

বিশ্ব নেতারা আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যকার এ সংঘর্ষ বন্ধের আহ্বান জানিয়েছে। এছাড়া জাতিসংঘ এই সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।