ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

পাস হওয়া কৃষি বিলের প্রশংসায় জম্মু ও কাশ্মীরের কৃষকরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
পাস হওয়া কৃষি বিলের প্রশংসায় জম্মু ও কাশ্মীরের কৃষকরা ...

জম্মু ও কাশ্মীরের কাঠুয়া অঞ্চলের কৃষকরা রাজ্যসভায় পাস হওয়া দুটি কৃষিখাত সম্পর্কিত বিলের প্রশংসা করেছেন। গত রোববার (২০ সেপ্টেম্বর) রাজ্যসভায় কৃষিখাত সংস্কার সম্পর্কিত বিল দুটি পাস হয়।

কাঠুয়া অঞ্চলের কৃষকদের বিশ্বাস পাস হওয়া বিল দুটির ফলে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য শেষ হবে এবং সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী কৃষকদর আয় দ্বিগুণ হবে।

সংবাদ সংস্থ্যা এএনআই-এর সাথে আলাপকালে কাঠুয়ার কৃষক বিদ্যাসাগর শর্মা আশাবাদ ব্যক্ত করে বলেন, কৃষি সংস্কার বিল দুটি পাসের সাথে সাথে কেন্দ্রীয় সরকার কৃষকদের যে প্রতিশ্রুতি দিয়েছিল তা সময়ের আগেই পূরণ হচ্ছে।

ওই কৃষক আরও বলেন, ২০২১ সালের মধ্যে কৃষকদের আয় দ্বিগুণ করার বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন বিল দুটি পাস হওয়ায় সেই সময়ের আগেই প্রতিশ্রুতি পূরণ হবে। কৃষকরা এখন তাদের ফসল সর্বোচ্চ দরদাতার কাছে বিক্রি করতে পারবেন এবং তাদের আয় বাড়বে। বিল পাসের ফলে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্যও শেষ হবে।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa