ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সোলাইমানি হত্যার প্রতিশোধ নেবই: ট্রাম্পকে আইআরজিসি প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
সোলাইমানি হত্যার প্রতিশোধ নেবই: ট্রাম্পকে আইআরজিসি প্রধান

জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নেওয়ার ব্যাপারে দৃঢ় সংকল্প ব্যক্ত করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি।  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে তিনি বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বদলা নেওয়া হবেই।

এ ক্ষেত্রে কোনো ধরণের দ্বিধা-সন্দেহের অবকাশ নেই।

সম্প্রতি মার্কিন ওয়েবসাইট পলিটিকো এক প্রতিবেদনে দাবি করেছে, জেনারেল সোলাইমানিকে হত্যার পর প্রতিশোধ হিসেবে দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যা করতে চেয়েছিল ইরান।

ইরানের আইআরজিসির প্রধান জেনারেল সালামি আরও বলেছেন, আইআরজিসির কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সাইকে টার্গেট করা হবে। এটা ইরানের সিরিয়াস বার্তা।

ইরান আঘাত করলে আমেরিকার জবাব এক হাজার গুণ বেশি হবে বলে ট্রাম্প যে হুমকি দিয়েছেন, তার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ইরানের শত্রুদের সবখানেই পুরোপুরি নজরদারিতে রাখা হয়েছে। প্রয়োজনে শত্রুর ওপর ঝাঁপিয়ে পড়ব আমরা।  

আইআরজিসির কমান্ডার বলেন, আর যদি কোনো ইরানির চুল পরিমাণ ক্ষতি হয়, তাহলে দাঁতভাঙা জবাব দেবে তেহরান। এটা মুখের কথা নয়, আমরা সরাসরি হুমকি দিচ্ছি।

ইরানের ইসলামি বিপ্লব না হলে মার্কিন যুক্তরাষ্ট্র গোটা বিশ্বকে গ্রাস করতো বলে তিনি মন্তব্য করেন।

এ বছরের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার জেনারেল সোলাইমানিকে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনারা। ওই হামলায় ইরাক-ইরানের আরও কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হন।

ঘটনার পর ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে অসংখ্য মার্কিন সেনা আহত হয় বলে স্বীকার করে ওয়াশিংটন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad